এদিনে আহমেদাবাদ বিমানবন্দরে মার্কিনে প্রেসিডেন্ট সস্ত্রীক পৌঁছতেই কয়েক হাজার ক্যামেরার ফোকাস ছিল তাঁদেরই দিকে। একের পর এক ক্লিকে এক স্মরণীয় মুহূর্ত হল ক্যামেরাবন্দী। প্রথমেই নজর কাড়ে প্রেসিডেন্ট ট্রাম্পের উজ্জ্বল হলুদ রঙের পাওয়ার টাই এবং মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের শুভ্র সাদা পোষাক কোমড়ে সবুজের রঙের ছোঁয়ায় এক কোমড়বন্ধনী। দেশে পৌঁছনোর সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী যখন মার্কিন প্রেসিডেন্টকে আলিঙ্গন করেন, তার আগেই ভারতীয় সংবাদমাধ্যের নজর কাড়ে এই মার্কিন দম্পতির পোশাক। সঙ্গে সঙ্গেই তা সোশ্যাল মিডিয়ার এক চর্চিত বিষয় হয়ে ওঠে।

এমনকী সোশ্যাল মিডিয়ার ছবিতে অনেকে মন্তব্য করে বসেন 'মার্কিন ফার্স্ট লেডি কি ভারত সফরে আসার জন্য ক্যারাটে শ্যুটটি পছন্দ করেছেন!' স্যাডেল সোন্ডারের এই সাদা জাম্পসুটের সঙ্গে মেলানিয়া ট্রাম্প ব্রোঞ্জ-সবুজ বর্ণের সাটিন ফিতা বেল্টের মত জুড়ে দিয়েছেন। এই স্যাশটি সবুজ সিল্ক এবং সোনার ধাতব সুতো দিয়ে তৈরি। ভারতে সফরে আসার জন্য এই পোশাকটি মেলানিয়া হার্ভে পিয়রে- থেকে ডিজাইন করিয়েছেন।

ডিজাইনারের মতে, ''এই স্যাশ কেটে প্রথম শতাব্দীর ভারতীয় টেক্সটাইলের ডকুমেন্ট হিসেবে রাখা হয়েছিল। যা তিনি প্যারিসে তাঁর খুব ভাল বন্ধু, একদল সংগ্রহকারীদের থেকে এই ইন্ডিয়ান ডিজাইনটি পাওয়া গিয়েছে। পোশাকটি দেখা মাত্রই মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া-র পছন্দ হয়। আহমেদাবাদের আবহাওয়ার কথা বিবেচনা করেই তিনি এই পোশাকটি নির্বাচন করেন। এই পোশাকের সঙ্গে ভারতীয় ডিজাইনের ঐতিহ্য বজায় রেখে এই সার্টিন-এৎ কোমড়বন্ধীও তিনি পছন্দ করেছেন।''

 

তবে মার্কিন এই দম্পতি বিশেষ করে মার্কিন ফার্স্ট লেডির এই পোশাক ইতিমধ্যেই যে সোশ্যাল মিডিয়ায় এক বেশ প্রভাব সৃষ্টি করেছে তা আর বলার অপেক্ষা রাখে না।