Asianet News BanglaAsianet News Bangla

এই তিন উপায় ব্যবহার করুন ফিটকিরি, দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা, জেনে নিন কী কী

ত্বকের যত্নে কোনও না কোনও ঘরোয়া টোটকা মেনে চলেন অনেকেই। কেউ লাগান বেসন, কেউ ব্যবহার করেন পাতিলেবুর রস, কেউ লাগান টমেটো। তেমনই কেউই দই দিয়ে প্যাক বানান তো কেউ ব্যবহার করেন হলুদ।

Use alum to solve skin problems know how to use it ABSC
Author
First Published Sep 9, 2022, 1:26 PM IST

ত্বক উজ্জ্বল করতে, ব্রণ দূর করতে, পিগমেন্টেশন কিংবা কালো ছোপ কমাতে আমরা সকলেই মেনে চলি কোনও না কোনও ঘরোয়া টোটকা। কেউ লাগান বেসন, কেউ ব্যবহার করেন পাতিলেবুর রস, কেউ লাগান টমেটো। তেমনই কেউই দই দিয়ে প্যাক বানান তো কেউ ব্যবহার করেন হলুদ। এদিকে ত্বকের যত্নে আবার অনেকে পার্লার ট্রিটমেন্ট করান তো কেউ নানান প্রোডাক্ট ব্যবহার করেন। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন ফটকিরি। ত্বকের যত্নে ফটকিরি ব্যবহার করেন অনেকে। আজ রইল তিনটি প্যাকের হদিশ। ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন এই তিনটি ফেসপ্যাক। জেনে নিন কীভাবে বানাবেন এগুলো। 


ফটকিরি ও লেবুর রস দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে ফটকিরি থেঁতো করে মিহি করে নিন। এবার তার সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘুয়ে নিন। সপ্তাহে ৩ দিন ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল। 
  
ফটকিরি ও অলিভ অয়েল দিয়ে বানাতে পারেন প্যাক। এক্ষেত্রেও  প্রথমে ফটকিরি থেঁতো করে মিহি করে নিন। এবার তার সঙ্গে মেশান। এই তেল দিয়ে ম্যাসাজ করুন। এবার মুখে ধুয়ে নিন। এই প্যাকের গুণে রোমকূপে জমে থাকা সকল নোংরা দূর হবে। সপ্তাহে তিন দিন ব্যবহার করুন এই প্যাক। ত্বকের জন্য বেশ উপকারী এটি। 

ফটকিরি ব্যবহার করতে পারেন ব্রণ দূর করতে। ফটিকিরি থেঁতো করে নিন। তা ভালো করে গুঁড়ো করুন। এবার তাতে সামান্য জল মেশান। এই মিশ্রণ ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে দূর হবে ব্রণর সমস্যা। মেনে চলুন এই ঘরোয়া টোটকা। ব্রণ নিয়ে অনেকেই সমস্যায় ভোগেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলতে পারেন এই বিশেষ টোটকা।

এছাড়াও ত্বকের সমস্যা সমাধানে একাধিক টোটকা মেনে চলতে পারেন। যারা ট্যানের সমস্যায় ভুগছেন তারা দুধের সঙ্গে পাতিলেবু মিশিয়ে ব্যবহার করতে পারেন। তেমনই পিগমেন্টেশন দূর করতে অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। এছাড়া, হলুদ তো আছেই। হলুদের একটি কোয়া বেটে নিন। এবার সেই হলুদ ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। একদিন অন্তর হোক কিংবা প্রতিদিন ত্বকে লাগান হলুদ। এতে দূর করে পিগমেন্টেশন ও ডার্ক স্পট। ত্বক হবে উজ্জ্বল। মিটবে সমস্যা

আরও পড়ুন- দুর্গাপুজোর আগে ১০ কেজি ওজন কমাতে চান, আজ থেকেই শুরু করুন এই স্পেশ্যাল ডায়েট

আরও পড়ুন- দুর্গাপুজোর আগে একলাফে দাম বাড়ল সোনার, রূপোর দরও আকাশছোঁয়া, জানুন হলমার্কের লেটেস্ট রেট

আরও পড়ুন- ওজন কমাতে জলখাবারে খেতে পারেন সুজি, রইল সুজির তৈরি পাঁচটি পদের হদিশ
 

Follow Us:
Download App:
  • android
  • ios