Asianet News BanglaAsianet News Bangla

ত্বকচর্চায় কোরিয়ান ফেসপ্যাক, জেনে নিন কীভাবে বানাবেন কোরিয়ান প্যাক

রান্নাঘরের উপকরণ দিয়ে প্যাক বানাতে বিদেশি টোটকা মেনে চলুন। রইল কোরিয়ান প্যাকের (Korean face pack) হদিশ। যা ব্যবহারে এই অল্প দিনেই জেল্লা ফিরবে আপনার ত্বকে।

Use Korean facemask for perfect skin
Author
Kolkata, First Published Oct 25, 2021, 7:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুজোর আমেজ এখনও বিদ্যমান। দুর্গোৎসব শেষ হলেও এখনও বাকি কালীপুজো। বাঙালি মন এখন প্রস্তুতি নিচ্ছে আলোর উৎসবে গা ভাসাতে। এখনও চলছে শপিং (Shopping)। চলছে রূপচর্চা (Skin Care)। কদিন আগেই জমিয়ে হয়েছে সাজগোজ। ত্বকের ওপর অত্যাচারও কম হয়নি। একদিকে পুজো বলে চড়া মেকআপ, অন্যদিকে রোদে রোদে ঘোরা। এদিকে ত্বকের জন্য কেমিক্যাল কিন্তু খুব একটা ভালো নয়। কিন্তু, সাজগোজ করতে গেলে এটুকু বাদ দিলে চলে না। আর পুজোয় রোদে ঘোরার জন্য ত্বকের এমনিতেই বারোটা বেজে গিয়েছে। ত্বকে কালচে ছোপ, ট্যান ইত্যাদি আরও নানা সমস্যা একের পর এক বাড়তে থাকছে। বিশেষ করে যাঁদের তেলতেলে ত্বক, গরম আর ঘামের জোড়া ফলায় তাঁদের অবস্থা আরও কাহিল। সারাক্ষণ, মুখ তেলতেলে লাগছে, ব্রণ-হোয়াইট হেডস-ব্ল্যাকহেডসের উপদ্রবও শুরু হয়ে গিয়েছে। 

সামনেই দিওয়ালি ও ভাইফোঁটা। এই দুই অনুষ্ঠান বাঙালি পরিবারের জন্য বেশ গুরুত্বপূর্ণ। এই দুদিন যেন-তেন প্রকারে সুন্দর দেখাতেই হবে। এখন তা হলে কী করা। আপনার রান্নাঘরে এমন অনেক সাধারণ উপাদান লুকিয়ে রয়েছে। যা নিখুঁতভাবে যত্ন নেবে আপনার ত্বকের। তবে, এবার এই সকল উপকরণ দিয়ে প্যাক বানাতে বিদেশি টোটকা মেনে চলুন। রইল কোরিয়ান প্যাকের (Korean face pack) হদিশ। যা ব্যবহারে এই অল্প দিনেই জেল্লা ফিরবে আপনার ত্বকে। 

আরও পড়ুন: মেকআপে থাক বলিউডি টাচ, জেনে নিন বলি-সুন্দরীদের মেকআপ ট্রিকস

 

কোরিয়ান ফেস মাস্ক (Korean facemask) বানাতে প্রয়োজন হলুদ, মধু আর দুই। একটি পাত্রে ১ চামচ হলুদ, ১ চামচ দুধ আর ১ চামচ মধু নিন। হলুদের গুণে ত্বক উজ্জ্বল হবে। মধু রোমকূপের মধ্যে জমে থাকা নোংরা বের করে দেয়। আর দুধ ত্বকে যোগায় ময়েশ্চরাইজার। এই তিন উপকরণ ভালো করে মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। কদিন ব্যবহারে জেল্লা ফিরবে ত্বকের। ত্বক যেমন উজ্জ্বল ও নরম হবে, তেমনই দূর হবে ব্রণর দাগ।

আরও পড়ুন: চল্লিশেও দূরে থাকবে বলিরেখা, জেনে নিন শ্রিয়া সরণের মতো তারুণ্য কী করে পাবেন 

ওটস দিয়ে বানান কোরিয়ান ওটস মাস্ক। প্রথমে ওটস ভালো করে গুঁড়ো করে নিন। এবার একটি পাত্রে সেই ওটস নিতে তার সঙ্গে মধু ও দুধ মেশান। ভালো করে মিক্স করতে হবে। এবার সেই মিশ্রণটি মুখে ও গলায় লাগান। শুকিয়ে গেলে হালকা ঘষে ধুয়ে নিন। এই কোরিয়ান ফেস মাস্ক নিমেষে ত্বক উজ্জ্বল করবে। চাইলে ওটসের ও মধুর সঙ্গে দুধের বদলে দইও মেশাতে পারেন। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios