Asianet News Bangla

বর্ষায় চুলের সমস্যা, লম্বা এবং ঘন চুলের জন্য রইল বিশেষ ঘরোয়া এই হেয়ার প্যাক

  • লম্বা এবং ঘন চুলের জন্য বেশ উপকারি এই হেয়ার প্যাক
  • বর্ষাকালে চুল পড়া বা ঝড়ে যাওয়ার মত সমস্যা থেকে মুক্তি দেবে
  • পালং-এর হেয়ার প্যাক খুব উপকারী
  • এটি চুল লম্বা ও ঘন করতে সহায়তা করে
Use this hair pack to get long and thick hair and rid off is hair problems in monsoon BDD
Author
Kolkata, First Published Jul 8, 2020, 4:17 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আপনি কি লম্বা এবং ঘন চুল পছন্দ করেন? প্রাকৃতিক উপায়ে এই হেয়ার প্যাক লম্বা এবং ঘন চুলের জন্য বেশ উপকারি। একই সঙ্গে বর্ষাকালে চুল পড়া বা ঝড়ে যাওয়ার মত বড় সমস্যা থেকে মুক্তি দেবে এই প্যাক। চুলের যত্নের জন্য বেশিরভাগ ক্ষেত্রে আমরা কেমিক্যাল যুক্ত প্রোডাক্ট ব্যবহার করি। তবে অনেকেই আছেন যারা লম্বা এবং ঘন চুলের জন্য ঘরোয়া প্রতিকারগুলি কাজে লাগান। তবে লকডাউনের ফলে অনেকেই ঘরে তৈরি হেয়াক প্যাকগুলি ব্যবহার করেছেন। এমন পরিস্থিতিতে পালং-এর হেয়ার প্যাক খুব উপকারী প্রমাণ করতে পারে। আপনি বাড়িতে সহজেই এই হেয়ার প্যাকটি তৈরি করতে পারেন।

এছাড়াও এটি চুল লম্বা ও ঘন করতে সহায়তা করে। পুষ্টির অভাবে চুল কমে যাওয়া এবং চুল পাতলা হয়। পালং হেয়ার প্যাক চুলকে পুষ্টি জোগায় এবং চুলের বৃদ্ধির পাশাপাশি চুল ঘন করতেও সহায়তা করে। আপনার চুলের যত্নের রুটিনে এই হেয়ার প্যাকটি রাখতে পারেন। পালং শাকের তৈরি এই প্যাকটি চুলের বিভিন্ন ধরণের সমস্যা থেকে মুক্তি দিতে পারে সহজেই। জেনে নেওয়া যাক কীভাবে এই হেয়ার প্যাকটি তৈরি করবেন তা জেনে নেওয়া যাক।

 

পালং হেয়ার প্যাক কীভাবে কাজ করে

পালং শাক শুধুমাত্র স্বাস্থ্যের জন্য নয় চুলের জন্যও খুব উপকারী হিসাবে বিবেচিত হয়। চুলে পুষ্টির অভাবে তারা শুষ্ক ও প্রাণহীন হয়ে যায়। এমন পরিস্থিতিতে, পালং চুলের প্যাক আপনার পক্ষে খুব উপকারী প্রমাণ করতে পারে। পালং শাক প্রচুর পরিমাণে আয়রন সমৃদ্ধ, তবে আয়রন ছাড়াও পালং শাকগুলিতে অনেক অ্যান্টিঅক্সিডেন্টস এবং পুষ্টি থাকে যা চুলকে মূল থেকে শক্তিশালী করতে সহায়তা করে। পালং শাকগুলিতে চুলের বৃদ্ধি প্রচার করতে পারে এমন অনেক ধরণের উপাদান রয়েছে। আপনি যদি পাতলা চুল এবং চুল পড়া নিয়ে চিন্তিত হন তবে আপনি সহজেই এই হেয়ার প্যাকটি ব্যবহার করতে পারেন।

পালং হেয়ার প্যাক তৈরির উপকরণ

পালং শাকের জন্য
নারকেল তেল
অলিভ অয়েলের
মধু - ১ চা চামচ

প্রথমে পালং শাক ধুয়ে ভাল করে পরিষ্কার করুন। তারপরে এটি একটি ব্লেন্ডারে নিয়ে মধু এবং তেল এক সঙ্গে ব্লেন্ড করে নিন। এরপর এই পেস্টটি একটি এয়ারটাইট কন্টেনার পাত্রে সংরক্ষণ করতে পারেন। এই প্যাক আপনার মাথার ত্বকে এবং চুলে লাগান। এই পেস্টটি ৩০ থেকে ৪০ মিনিটের জন্য চুলে রেখে দিন এবং পরে এটি শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ থেকে ৩ দিন এই হেয়ার প্যাকটি প্রয়োগ করলেই আপনার চুলের সমস্যা ধীরে ধীরে দূর হতে থাকবে। চুল হয়ে উঠবে ঘন ও স্বাস্থ্যজ্জ্বল।

Follow Us:
Download App:
  • android
  • ios