Asianet News BanglaAsianet News Bangla

শুষ্ক ত্বকে ব্যবহার করুন এই কয়টি বিশেষ স্ক্রাবার, দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা

ত্বক উজ্জ্বল করতে ও যাবতীয় সমস্যা দূর করতে রোজ ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চরাইজিং মাস্ট। এই কথা সকলেই জানি। কিন্তু, সব ধরনের ত্বকের যত্ন এক নয়। আজ তথ্য রইল শুষ্ক ত্বক নিয়ে। শুষ্ক ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন বিশেষ কয়টি স্ক্রাবার। জেনে নিন কীভাবে তৈরি করবেন স্ক্রাবার।

Use those 5 scrubbers to solve dry skin problems ABSC
Author
Kolkata, First Published Aug 12, 2022, 6:45 PM IST

উজ্জ্বল ও দাগহীন ত্বক সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে আমরা সকলেই নানান পদ্ধতি মেনে চলি। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করে থাকেন। কেউ ব্যবহার করেন বেসন, তো কেউ ব্যবহার করেন পাতিলেবু। আবার ট্যানের মতো কঠিন সমস্যা দূর করতে টমেটো কিংবা শসার ব্যবহার চলে। তেমনই বাজার চলতি ফেয়ারসেন প্রোডাক্ট কেনেন। ত্বক উজ্জ্বল করতে ও যাবতীয় সমস্যা দূর করতে রোজ ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চরাইজিং মাস্ট। এই কথা সকলেই জানি। কিন্তু, সব ধরনের ত্বকের যত্ন এক নয়। আজ তথ্য রইল শুষ্ক ত্বক নিয়ে। শুষ্ক ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন বিশেষ কয়টি স্ক্রাবার। জেনে নিন কীভাবে তৈরি করবেন স্ক্রাবার। 

কফি দিয়ে বানাতে পারেন শুষ্ক ত্বকে উপযুক্ত স্ক্রাবার। একটি পাত্রে কিছুটা কফি নিন। তাতে মেশান জল। দিতে পারেন চিনি। ভালো করে মিশিয়ে স্ক্রাবার তৈরি করুন। এটি মুখে লাগান। কিছুক্ষণ রেখে ঘষে ধুয়ে নিন। ব্যবহার করতে পারেন কফির স্ক্রাবার। 

ক্লিনজিং ক্রিম ও চিনি দিয়ে শুষ্ক ত্বকের জন্য স্ক্রাবার বানাতে পারেন। ক্লিনজিং ক্রিম ও চিনি নিয়ে ভালো করে মিশিয়ে স্ক্রাবার বানাতে পারেন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 

মধু ও গ্রিন টি দিয়ে স্ক্রাবার বানাতে পারেন। প্রথমে গ্রিন টি গুঁড়ো করে নিন। এবার মধু মেশান। ভালো করে মিশিয়ে স্ক্রাবার বানান। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট রেখে স্ক্রাবিং করে নিন। মিলবে উপকার। 

ব্যবহার করতে পারে অ্যাভোকাডোর স্ক্রাবার। অ্যাভোকাডোর সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। তারপর ঘষে ধুয়ে নিন। স্ক্রাবারের কাজ করবে এই প্যাক। প্রতিদিন ব্যবহার করতে পারেন এটি।

গোলাপ জল ও আমন্ড দিয়ে স্ক্রাবার বানাতে পারেন। প্রথমে আমন্ড বেটে পেস্ট তৈরি করে নিন। এবার তাতে মেশান কাঁচা দুধ। দিন দু ফোঁটা গোলাপ জল। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। এই প্যাক ত্বকের জন্য বেশ উপকরী। শুষ্ক ত্বকে ব্যবহার করুন এই কয়টি বিশেষ স্ক্রাবার, দূর হবে যাবতীয় সমস্যা। সপ্তাহে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। 
 
  আরও পড়ুন- বেবি ট‍্যাল্কে বিষাক্ত পদার্থ, বিশ্ব জুড়ে পাউডার বিক্রি বন্ধ করছে জনসন অ্যান্ড জনসন

আরও পড়ুন- চুলকে সব রকম ক্ষতির হাত থেকে রক্ষা করতে মেনে চলুন এই বিশেষ টিপস, এক সপ্তাহে বন্ধ হবে চুল পড়া

আরও পড়ুন- সকাল-বিকাল তো হাঁটছেন, এই বিষয়গুলি না জানলেই কিন্তু অজান্তেই বাড়বে বিপদের ঝুঁকি
 

 

Follow Us:
Download App:
  • android
  • ios