পাকা চুল ঢাকতে ব্যবহার করুন হেনার তৈরির এই বিশেষ মাস্ক, দেখে নিন কীভাব বানাবেন

| Sep 26 2022, 05:15 AM IST

পাকা চুল ঢাকতে ব্যবহার করুন হেনার তৈরির এই বিশেষ মাস্ক, দেখে নিন কীভাব বানাবেন
পাকা চুল ঢাকতে ব্যবহার করুন হেনার তৈরির এই বিশেষ মাস্ক, দেখে নিন কীভাব বানাবেন
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

পুজোর লুক বদল করতে সবার আগে এক্সপেরিমেন্ট বেশি চলে চুল নিয়ে। স্টাইলিং-এর আগে সমাধান করুন এই সমস্যার। চুলের অকাল পক্কতার সমস্যা দূর করতে ব্যবহার করুন এই কয়টি ঘরোয় টোটকা। জেনে নিন কী কী।

পুজোর সময় মেকওভার মাস্ট। বছরের এই একটা সময় নিজের লুক নিয়ে এক্সপেরিমেন্ট করেন সকলে। আর এই এক্সপেরিমেন্ট বেশি চলে চুল নিয়ে। কেউ নিত্য নতুন কাটিং করেন, কেউ করেন হাই লাইটস। আবার কেউ স্ট্রেটনিং করিয়ে থাকেন। তবে, এই সব তো করবেনই তার আগে দরকার চুলের সমস্যা সমাধান করা। খুশকি, চুল পড়া, ডগা চেরার মতো সমস্যা লেগেই থাকে। এর সঙ্গে অকাল পক্কতার সমস্যায় নাজেহাল অবস্থা হয় অনেকের। চুল অসময় সাদা হয়ে গেলে তাতে কোনও স্টাইলই মানায় না। তাই স্টাইলিং-এর আগে সমাধান করুন এই সমস্যার। চুলের অকাল পক্কতার সমস্যা দূর করতে ব্যবহার করুন এই কয়টি ঘরোয় টোটকা। জেনে নিন কী কী। 

আমলকি ও হেনা দিয়ে বানাতে পারেন মাস্ক। হেনা পাউডার গরম জলে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এবার তার সঙ্গে মেশাতে পারেন আনলকি পাউডার। ভালো করে মিশিয়ে তা প্যাকের মতো পুরো চুলে লাগান। ১ ঘন্টা পর ধুয়ে নিন। মিলবে উপকার। 

Subscribe to get breaking news alerts

হেনার কারণে অনেকের চুল রুক্ষ হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন এই বিশেষ প্যাক। হেনা পাউডার গরম জলে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এবার তার সঙ্গে মেশাতে পারেন। দই ও হেনা ভালো করে মিশিয়ে নিন। এবার পুরো চুলে লাগান। তারপর শাওয়ার ক্যাপ লাগিয়ে নিন। ১ ঘন্টা পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। 
 
চা পাতা ও হেনা দিয়ে বানাতে পারেন প্যাক। আগের দিন রাতে চায়ের পাতে গরম জলে ডুবিয়ে রাখুন। এবার একটি বাটিতে হেনা পাউডার নিন। তাতে মেশান গরম জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তাতে দিন চা পাতা। মিশ্রণটি যেন ঘন হয়। এই মিশ্রণ ভালো করে চুলে লাগান। তারপর শাওয়ার ক্যাপ লাগিয়ে নিন। ১ ঘন্টা পর ধুয়ে নিন। মিলবে উপকার। 

তেমনই চুল নিয়ে সারা বছর নানান সমস্যা চলতে থাকে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে পারেন ঘরোয়া উপায়। খুশকির সমস্যা দূর করে লাগান পাতিলেবু। চুল নরম করতে ব্যবহার করুন দই। পুষ্টি জোগাতে লাগান ডিম ও দই। তেমন সাদা চুল কালো করতে লাগান হেনা।  এবার পাকা চুল ঢাকতে ব্যবহার করুন হেনার তৈরির এই বিশেষ মাস্ক।
 
 

আরও পড়ুন- এক ঢাল ঘন কালো চুল পেতে শ্যাম্পুর আগে করুন এই কাজ, জেনে নিন বিশেষজ্ঞদের মত

আরও পড়ুন- চুল ঘন করতে ব্যবহার করুন এই কয়টি ঘরোয়া টোটকা, দ্রুত মিলবে উপকার

আরও পড়ুন- পুজোর আগেই সন্তানের মাথা থেকে দূর করুন উকুন, রইল সহজ টিপস