Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: সংসারে আর্থিক টানাপোড়েন লেগেই রয়েছে, বাস্তুদোষে হতে পারে এমন সমস্যা, জেনে নিন কী করবেন

প্রায়ই আর্থিক সমস্যা (Financial Crisis) দেখা দিচ্ছে সংসারে। সংসারে সব দিক দিয়ে শান্তি বজায় রাখা সহজ কথা নয়। সব কিছু, বুঝে-শুনে চললেও কোনও না কোনও কারণে সমস্যা লেগেই থাকছে। জ্যোতিষ (Astrology) মতে, বাস্তু দোষে এমন হতে পারে।

Vastu dosh may be the causes of financial crisis in your family
Author
Kolkata, First Published Nov 9, 2021, 5:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ছোটখাটো বিষয়ে বাড়িতে সমস্যা (Problems) লেগেই আছে। অশান্তি বাড়ির প্রতিটা সদস্যের সঙ্গে। হঠাৎ করে বাচ্চার মধ্যে উৎশৃঙ্খলা দেখা দিচ্ছে, বরের সঙ্গে কারণ ছাড়া অশান্তি তো লেগেই আছে। এর থেকে বড় সমস্যা হল আর্থিক টানাপোড়েন (Financial Problem)। প্রায়ই আর্থিক সমস্যা দেখা দিচ্ছে সংসারে। এমন ঘটনা অনেক পরিবারেই ঘটছে। সংসারে সব দিক দিয়ে শান্তি বজায় রাখা সহজ কথা নয়। সব কিছু, বুঝে-শুনে চললেও কোনও না কোনও কারণে সমস্যা (Problems) লেগেই থাকছে। জ্যোতিষ মতে, বাস্তু দোষে (Vastu Dosh) এমন হতে পারে। যখন দেখবেন কোনও উপায়েই অশান্তি-ঝগড়া, আর্থিক সমস্যার সমাধান হচ্ছে না। কিংবা, একের পর এক বাধা আসছে আপনার পরিবারে তখন সতর্ক হন। বাস্তু মতে (Vastu Tips), সমাধান করতে পারেন এই সকল সমস্যা। 

আরও পড়ুন: Vastu Tips- ব্যবসায় নামলেই সাফল্য নয়, ক্ষতি রুখতে বাস্তু মেনেই হাত দিন শুভ কাজে

একটি সাধারণ সূচ থেকে শুরু করে দেওয়ালচিত্র পর্যন্ত, সবকিছুই বাস্তুশাস্ত্রের (Vastu Shastra) অন্তর্ভুক্ত। বাস্তু-শাস্ত্র আপনার জীবনকে অনেক প্রভাবিত করে। তাই সতর্ক হন। আমরা প্রায়শই আমাদের দৈনন্দিন জীবনে স্বেচ্ছায় বা অনিচ্ছাকৃতভাবে ছোট ছোট ভুল করে থাকি, যা বাস্তু-দোষ তৈরি করে। বাস্তু-দোষের কারণে সাফল্য (Success) ও সমৃদ্ধিতে বাধা হতে পারে। চলুন জেনে নেওয়া যাক প্রতিদিনের কী কী ভুল বাস্তু-দোষ হতে পারে।

আরও পড়ুন: Vastu Tips- উৎসবের আমেজ শেষে এবার বিয়ের মরসুম, সুখী বৈবাহিক জীবনের জন্য বিয়ের কার্ড নিয়ে সাবধান

১. বিছানায় (Bed) বসে খাবার খান অনেকই। খুঁজলে এমন বহু লোক পাবেন। বাস্তু অনুসারে, বিছানায় বসে খাবার খাওয়ার অশুভ। এতে সংসারে আর্থিক সমস্যা দেখা দিতে পারে। বিছানায় খাওয়ার অভ্যাস সাফল্যের (Success) পথে বাধা সৃষ্টি করে। এই ধরনের লোকেরা জীবনে নানারকম বাধার সম্মুখীন হন এবং সহজেই ঋণের সমস্যায় পড়েন।

২. বাস্তু মতে রাতের খাবারের পর রান্নাঘরে (Kitchen) অপরিষ্কার বাসন রাখা ঠিক নয়। অপরিষ্কার বাসন রাখলে বাড়িতে আর্থিক সমস্যা (Financial Crisis) হয়। তাই রাতে ঘুমানোর আগে সবসময় পাত্র ধোয়ার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। তাছাড়া, রাতে বাথরুমে (Bathroom) জল ভর্তি বালতি রাখলে ঘর থেকে নেতিবাচক শক্তি দূর হয়। বিশ্বাস করা হয় যে রান্নাঘরের বালতি জলে ভর্তি রাখলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাবেন।

৩. এমন কিছু লোক আছে যারা হয় তাদের বাড়ির বাইরে আবর্জনা বা ডাস্টবিনে তাদের বাড়ির বাইরে রাখেন। এটি আপনার প্রতিবেশীদের সাথে শত্রুতার কারণ হতে পারে। আর বাস্তুশাস্ত্র (Vastu Shastra) অনুসারে সন্ধ্যার সময় ভিক্ষা দেওয়া উচিত নয়। এর পাশাপাশি কেউ চাইলেও দুধ (Milk), দই (Yougart) বা নুন (Salt) ভিক্ষা দেবেন না। এতে আপনার আর্থিক অবস্থা খারাপ হতে পারে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios