ঝলমল করবে চুল, পার্লারের খরচ বাঁচিয়ে বাড়িতে তৈরি করে নিন হেয়ার স্পা, এই টিপস ফলো করুন

| Sep 27 2022, 06:41 PM IST

ঝলমল করবে চুল, পার্লারের খরচ বাঁচিয়ে বাড়িতে তৈরি করে নিন হেয়ার স্পা, এই টিপস ফলো করুন

সংক্ষিপ্ত

পার্লারে গেলেই মোটা টাকার খরচ আর পকেটে টান। তাই ঘরে বসে চুলের যত্ন নিয়ে পার্লারের মতোই সৌন্দর্য পেতে পারলে ভালো হত, তাই না। সেটাও সম্ভব। কিছু ঘরোয়া টোটকা অবলম্বন করে চুলে স্পা করলেই আপনার চুল হয়ে উঠবে ঝলমলে ও মসৃণ।

দুর্গাপুজোর উৎসব শুরু। এই উৎসবে গা ভাসিয়েছেন সবাই। প্রাণের উৎসবে প্রত্যেকেই চান নিজেকে সুন্দর করে তুলতে। তাই পাড়ার পার্লারে এখন লম্বা লাইন। কারণ হেয়ার স্পা-এর নাম উঠলেই সকলে ভরসা রাখেন পার্লারের উপর। তবে আপনি চাইলে বাড়িতেও অনায়াসে করতে পারেন হেয়ার স্পা। চলুন জেনে নেওয়া যাক ঘরোয়া উপাদানেই ধাপে ধাপে চুলের যত্ন নেওয়ার বিশেষ পদ্ধতি।

তবে পার্লারে গেলেই মোটা টাকার খরচ আর পকেটে টান। তাই ঘরে বসে চুলের যত্ন নিয়ে পার্লারের মতোই সৌন্দর্য পেতে পারলে ভালো হত, তাই না। সেটাও সম্ভব। কিছু ঘরোয়া টোটকা অবলম্বন করে চুলে স্পা করলেই আপনার চুল হয়ে উঠবে ঝলমলে ও মসৃণ। নরম ও ঝলমলে চুল সবারই পছন্দ, তবে এর জন্য কিছু পরিশ্রম করতে হয়। এই বছর পুজোতে বাড়িতে আপনার চুলকে দিন ঘরোয়া একটি স্পা, আমরা আপনাকে বলব কিভাবে

Subscribe to get breaking news alerts

চুল যখন নিষ্প্রাণ ও শুষ্ক হতে শুরু করে, তখন একটি স্পা প্রয়োজন, চুলকে নরম ও ঝলমলে করতে, আপনি বাড়িতেই স্পা ট্রিটমেন্ট নিতে পারেন। স্পা করার জন্য কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে।

আরও পড়ুন- মোবাইলের স্ক্রিনে দাগ পড়ে গেছে, মুশকিল আসান হবে এই সহজ উপায়ে

ম্যাসেজ, স্টিম, হেয়ার মাস্ক, হেয়ার ওয়াশ

প্রথমে তেল দিয়ে চুল ম্যাসাজ করুন। তেল দিয়ে ম্যাসাজ করলে আপনার স্ক্যাল্পে যায় এবং চুল মজবুত হয়, চুলের গোড়া এবং স্ক্যাল্পে হালকা গরম তেল দিয়ে ম্যাসাজ করা শুধুমাত্র খুব আরামদায়ক নয়, এটি আপনার চুলের স্বাস্থ্যও উন্নত করে। আঙ্গুলের ডগা দিয়ে মাথার ত্বকে হালকা ম্যাসাজ করলে রক্ত সঞ্চালন বাড়ে, কিন্তু চুলের ফলিকলও খুলে যায়, যা চুলের স্বাস্থ্যের উন্নতি ঘটায়। এরপর ভাপ নিন, ভাপ নিলে চুলে প্রাণ আসে। এর পরে একটি হেয়ার মাস্ক নিন, এটি চুলে পুষ্টি যোগায়। তারপর শ্যাম্পু করুন।

উপকরণ
২-৩ চামচ মধু
এক গ্লাস দুধ
অ্যালোভেরা জেল ১০০ গ্রাম
১টি ডিমের কুসুম

আরও পড়ুন- শুধু রান্নায় নয়, পেঁয়াজ দিয়ে সারতে পারে এই রোগগুলিও

একটি বড় পাত্র নিন, এই সব কিছু মিশিয়ে দিন। চামচের সাহায্যে সব উপকরণ ভালো করে মিশিয়ে একপাশে রাখুন। এবার চুলে শ্যাম্পু করে তোয়ালে দিয়ে মুছে নিন। এবার হেয়ার স্পা-এর জন্য তৈরি মিশ্রণটি চুলে এবং মাথার ত্বকে লাগান। এই মিশ্রণটি চুলে ভালোভাবে লাগানোর পর শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে দিন। এটি চুলে ৪৫ মিনিটের জন্য রেখে দিন, তারপর হালকা গরম জল দিয়ে চুল ধুয়ে ফেলুন।

Read more Articles on