লকডাউনের মাঝেই দিল্লিতে গিয়ে বিপদ বাড়ছে আরপিএফ জওয়ানদের। আরও একজনের শরীরে ধরা পড়ল করোনা সংক্রমণ।  খড়গপুর রেলওয়ে মেইন হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে রেলশহরে।

আরও পড়ুন: 'করোনা জুজু-তে' সৎকারে বাধার আশঙ্কা, ক্যানসারে মৃতার দেহ হাসপাতালে ফেলে গেল পরিবার

জানা গিয়েছে, দিন কয়েক আগে জরুরি কাজে দিল্লি গিয়েছিলেন এ রাজ্যে কর্মরত বেশ কয়েকজন আরপিএফ জওয়ান।  ফেরার পর করোনায় আক্রান্ত হন ৯ জন। তাঁদের মধ্যে ৬ জনই পশ্চিম মেদিনীপুরের খড়গপুর ডিভিশনে কর্মরত। ঘটনাটি জানাজানি হতেই রীতিমতো শোরগোল পড়ে যায়। খড়গপুর স্টেশন তো বটেই, সতর্কতামূলক মেদিনীপুর স্টেশনের নিরাপত্তার দায়িত্বে থাকা সমস্ত আরপিএফ জওয়ানদের পাঠিয়ে দেওয়া হয় কোয়ারেন্টাইনে। এমনকী. বেশ কয়েকটি ব্যারাকও সিল করে দেয় প্রশাসন। কিন্তু সংক্রমণ তো ঠেকানো যাচ্ছে না! খড়গপুরে নতুন যে আরপিএফ জওয়ান সংক্রমিত হয়েছেন, তিনিও দিল্লি ফেরত বলে জানা দিয়েছে।

আরও পড়ুন: জলপাইগুড়িতে করোনা আক্রান্ত অ্যাম্বুল্যান্স চালক, কোয়ারান্টাইনে দুই পুলিশ অফিসার সহ ৫

আরও পড়ুন: রাজ্য়ের শর্তে বাস নামালে লোকসান, ক্ষতির আশঙ্কায় উল্টো পথে বেসরকারি বাস মালিকরা

আরপিএফ সূত্রে খবর, দিল্লি থেকে ফেরার পর ওই জওয়ানকে পাঠিয়ে দেওয়া হয়েছিল খড়গপুরের নিউ সেটেলমেন্ট এলাকায় রেলের পুরনো যক্ষা হাসপাতালের কোয়ারেন্টাইন সেন্টারে। প্রথম যখন তাঁর লালারস বা সোয়াব পরীক্ষার জন্য পাঠানো হয়, তখন কিন্তু রিপোর্ট নেগেটিভ আসে। দ্বিতীয় দফার পরীক্ষাতে জানা যায়, ওই আরপিএফ জওয়ান করোনায় আক্রান্ত। এদিকে রিপোর্ট আসার পর আবার করোনা আক্রান্তের চিকিৎসা নিয়ে জটিলতা দেখা দেয়। শেষপর্যন্ত রোগীকে ভর্তি করা হয় খড়গপুর রেলওয়ে মেইন হাসপাতালে।