দেশ জুড়ে করোনা ভাইরাসের আতঙ্ক। চিনে তিনশোরও বেশি মানুষ মারা গেছেন এই ভাইরাসের জেরে। বেগতিক  দেখে আর রাস্তায় বেরোনোর সাহস দেখাচ্ছেন না সে দেশের মানুষ। যার জেরে হলদিয়ার বেসরকারি  কলেজের আলোচনাসভায় আসতে পারলেন না সে দেশের প্রতিনিধিরা। ইতিমধ্য়েই চিঠি দিয়ে সে কথা কলেজ কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন ৬ জন প্রতিনিধি।

জকি হল জেলের বন্দিরাই, যাত্রা শুরু 'রেডিয়ো দমদম' এর

চিনে করোনা ভাইরাসের জের, হলদিয়ার বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের আন্তর্জাতিক সেমিনারে যোগ দিলেন না সেই দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৬ প্রতিনিধি। হলদিয়ার ওই বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ কর্তৃপক্ষকে কয়েকমাস আগেই ইঞ্জিনিয়ারিং ম্যাথামেটিক্স এন্ড কম্পিউটিং বিষয়ে এই সেমিনারে বক্তা হিসেবে যোগ দেওয়ার কথা ছিলো বাওডিং লিউ( সেঙহুয়া বিশ্ববিদ্যালয়),  জিঙ পেঙ( এইচ এন ইউ), জিঙ উ গাও(ওশান বিশ্ববিদ্যালয়),  ওয়াঙ নো ঝু( ন্যানঝিঙ বিশ্ববিদ্যালয়),  ঝিয়াঙ লি( বেজিঙ বিশ্ববিদ্যালয়)। কিন্তু সাম্প্রতিককালে চিনে করোনা ভাইরাসের জেরে কয়েকশো মানুষের মৃত্যুর মতো ঘটনা ঘটেছে। আর সেই কারণে হলদিয়ার ওই সেমিনারে আসতে পারলেন না তারা। 

অনাথ হল ছোট্ট মেঘনা, স্ত্রীকে খুন করে গ্রেফতার তার বাবা

পরিস্থিতি বলছে, চিন ছাড়িয়ে ভারতেও ঢুকে পড়েছে করোনা ভাইরাস। ইতিমধ্য়েই কেরালাতে করোনা ভাইরাস পাওয়া গেছে এক ব্য়ক্তির  দেহে। সম্প্রতি কেরল থেকে পশ্চিম মেদিনীপুরে আসা এক ব্য়ক্তির  দেহে করোনা ভাইারাসের উপসর্গ পাওয়া গিয়েছে। ইতিমধ্য়েই তাকে স্বাস্থ্য় দফতরের তরফে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে রেফার করা হয়েছে। সন্দেহভাজন আরও এক ব্য়ক্তির শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা গিয়েছে। তাকেও নজরদারির মধ্য়ে রেখেছে জেলার স্বাস্থ্য় আধিকারিকরা।  

মোদী সরকারকে কি অনাগরিকরা ভোট দিয়ে এনেছে, প্রশ্ন অপর্ণার