শাজাহান আলি, পশ্চিম মেদিনীপুর-কেন্দ্রীয় কৃষি আইন সহ নানান নীতির প্রতিবাদে আজ বনধের ডাক দিয়েছে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি। কলকাতার সহ রাজ্যের বিভিন্ন জেলায় তার ব্যাপক প্রভাব পড়েছে। বেশ কয়েকটি জায়গায় ট্রেন অবরোধ করে বনধ সফল করার চেষ্টা করছেন বাম কর্মী সমর্থকরা। আবার কোথাও রাস্তা আটকে চলছে বিক্ষোভ। এই অবস্থায় পশ্চিম মেদিনীপুরে অন্য ছবি দেখা গেল বনধ সমর্থনকারীদের।

আরও পড়ুন-এবার প্রশান্ত কিশোরের নামে 'বহিরাগত' পোস্টার, পোস্টারের নীচে 'আমরা দাদার অনুগামী'

মেদিনীপুর শহরের কালেক্টি মোড়ে বনধ সফল করার চেষ্টায় রাস্তার উপর ক্রিটেক খেলা শুরু করে বাম কর্মী সমর্থকরা। রাস্তা আটকে দীর্ঘক্ষণ ধরে ক্রিকেট খেলার জেরে বাস আটকে পড়ে। তীব্র যানজটের সৃষ্টি হয়। সাধারণ মানুষের অনুরোধ উপেক্ষা করে রাস্তার উপর ক্রিকেট খেলা চলতে থাকে বলে অভিযোগ। বাম যুবকর্মীদের বনধের সমর্থনে এই বেপরোয়া মনোভাব থেকে চূড়ান্ত ভোগান্তির শিকার হন সাধারণ মানুষ। ঘটনাস্থলে পৌঁছাল মেদিনীপুর কোতোয়ালি থানার পুলিশ।

আরও পড়ুন-মমতাকে সায়ন্তনের 'হিটলার' মন্তব্য, বিজেপি নেতার তীব্র সমালোচনার সৌগত রায়

কালেক্টি মোড়ে পুলিশ পৌঁছে রাস্তার উপর তাঁদের ক্রিকেট খেলা বন্ধ করতে অনুরোধ করে। কিন্তু, কোনও কিছুকে পাত্তা না দিয়ে ক্রিকেট খেলা চালু  রাখেন বাম যুব কর্মীরা। এই পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। অবশেষে, পুলিশ জোর করে বাম যুব কর্মীদের রাস্তার উপর ক্রিকেট খেলা বন্ধ করে দেয়। ঘটনার জেরে সাময়িক উত্তেজনার সৃষ্টি হয় ওই চত্বরে। অন্যদিকে, পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা টাউনে রাস্তার উপর জোর করে লরি আটকে বনধ সফলের চেষ্টা করা হয়। পুলিশ অবরোধ তুলতে গেলে পুলিশকর্মীদের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। পরে পুলিশ গোটা পরিস্থিতির সামাল দেয়।