শুভজিৎ পুততুণ্ড, বারাসত-বাংলায় বিধানসভা ভোট হতে এখনও কয়েক মাস বাকি। তার আগে থেকেই রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে কাদা ছোঁড়াছুঁড়ির পালা। মঙ্গলবার মালদহে গিয়ে মমতার নাম না করে তাঁকে নিশানা করে তীব্র কটাক্ষ করেছিলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। তিনি বলেছিলেন ''বাংলায় শাড়ি পরা হিটলারি শাসন বরদাস্ত করা যাবে না''। সেই মন্তব্যের কড়া সমালোচনা করলেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

আরও পড়ুন-এবার প্রশান্ত কিশোরের নামে 'বহিরাগত' পোস্টার, পোস্টারের নীচে 'আমরা দাদার অনুগামী

বুধবার এক জনসভায় দাঁড়িয়ে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ''এই সায়ন্তন যিনি নূসরতের কাছে হেরে গিয়েছিলেন। কথা বলায় বিজেপি লোকেদের কোনও জুড়ি নেই। সায়ন্তন নিজেও একবারও পুরসভার নির্বাচনে জেতেননি। তিনি কিনা মন্তব্য করছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সম্পর্কে। এটা লজ্জার। মানুষ এর জবাব দেবে''।

আরও পড়ুন-মমতার 'তৃণমূল ত্যাগী' মন্তব্যকে কটাক্ষ, 'আমফান ত্রাণ চুরি করে, আবার ত্যাগী', তোপ লকেটের

পাশাপাশি, দিলীপ ঘোষের কাশ্মীর প্রসঙ্গের তীব্র সমালোচনা করেন সৌগত। দিলীপকে নিশানা করে তিনি বলেন, ''এখানে যদি তাঁর ভাল না লাগে তাহলে কাশ্মীর চলে যান। আর না হয় যোগী রাজ্যে চলে যান। ওঁরা কাজের কাজ কিছুই করতে পারে না। দিলীপ ঘোষের মাথার গন্ডগোল আছে''। অন্যদিকে, বুধবার বীরভূমে দিলীপের সভার আগে বোলপুরে বিজেপি কর্মীকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এ প্রসঙ্গে সৌগত রায় বলেন, ''শাসকদল হিসেবে তৃণমূল গুলি চালোনায় বিশ্বাস করে না। ওঁরা বাজে কথা বলছে। বীরভূমের লোক শান্তিতেই আছে''।