সঞ্জীব কুমার দুবে, পূর্ব মেদিনীপুর-বাড়ির আনাচে-কানাচে উদ্ধার বোমা। গ্রামের ভিতর ঝোপঝাড় থেকে শুরু করে যত্র তত্র থেকে বোমা উদ্ধার। এমনকি, নদীর পাড় থেকেও উদ্ধার হয়েছে বোমা তৈরির মশলা। ঘটনাস্থল পূর্ব মেদিনীপুরের ময়নার বাকচা এলাকা।

টানা কয়েক মাস ধরে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের ময়নার বাকচা এলাকা। অভিযোগ, ওই পঞ্চায়েত এলাকাটি বিজেপি প্রভাবিত হওয়ায় পুলিশের সঙ্গে সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। গত পঞ্চায়েত নির্বাচনের পর থেকে বিজেপির দাপটে ঘরছাড়া বহু তৃণমূল নেতা। গত বছরের একটি খুনের মামলায় তেরো জন এখনও পলাতক। সেই অভিযুক্তদের খুঁজতে বাকচা পঞ্চায়েত এলাকা তল্লাশি চালায় পুলিশ।

পুলিশ সুপার সুনীল কুমার যাদবের নেতৃত্বে কয়েকশো পুলিশ বাহিনী সাত থেকে আটটি গ্রামে তল্লাশি চালায়। বাড়ির আনাচে-কানাটে উদ্ধার হয় তাজা বোমা। এমনকি নদীর পাড়, পুকুরের পাড়, বাড়ির পাশের ঝোপ থেকেও বোমা তৈরির প্রচুর সরঞ্জাম উদ্ধার করে পুলিশ বাহিনী।

আরও পড়ুন-বাসন্তীতে পুলিশের অভিযান, উদ্ধার আগ্নেয়াস্ত্র-কার্তুজ

তল্লাশি অভিযানের সময় সবং ভগবান সীমানা সিল করে দেওয়া হয়। কেলেঘাঁই নদীর উপর চার থেকে নৌকা করে অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালায় পুলিশ। খুনে অভিযুক্তরা যাতে পালাতে না পারে তার সবরকম চেষ্টা করা হয় পুলিশের তরফে। শনিবার দিনভর তল্লাশি চালিয়ে ওয়ারেন্টে নাম থাকা একজনকে গ্রেফতার করেছে। এছাড়াও, আরও ৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। ওই এলাকায় শান্তি ফেরাতে আবারও অভিযান চলবে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার এম এম হাসান।

আরও পড়ুন-মাটি খুঁড়ে উদ্ধার বন্দুক-মাইন-যন্ত্রাংশ, আগ্নেয়াস্ত্রগুলি মাওবাদীদের বলে অনুমান পুলিশের