দায়িত্বপ্রাপ্ত আরপিএফ জওয়ানরা কোয়ারেন্টাইনে। অরক্ষিত স্টেশন থেকে দিনেদুপুরে লুট হয়ে গেল সরকারি চাল! ঘটনায় শোরগোল পড়েছে মেদিনীপুরে। থানায় অভিযোগ দায়ের করেছে রেল কর্তৃপক্ষ।

জরুরি কাজে দিল্লিতে গিয়ে বিপদে পড়েছেন এ রাজ্যের কর্মরত আরপিএফ জওয়ানরা। ফেরার পর ৯ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে ৬ জনের পোস্টিং খড়গপুর ডিভিশনে। তাঁদের মধ্যে একজনের কর্মস্থল মেদিনীপুর স্টেশন। খড়গপুর তো বটেই, মেদিনীপুর স্টেশনের দায়িত্বপ্রাপ্ত সমস্ত আরপিএফ জওয়ানদেরও পাঠিয়ে দেওয়া হয়েছে  কোয়ারেন্টাইনে। এমনকী, বেশ কয়েকটি ব্যারাকও সিল করে দিয়েছে প্রশাসন। আর তাতেই ঘটল বিপত্তি। 

আরও পড়ুন: পেটের জ্বালায় লকডাউন লঙ্ঘন, বজ্রাঘাতে প্রাণ হারালেন মুর্শিদাবাদের কৃষক

শনিবার সকালে এফসিআই-এর চালের বস্তা নিয়ে একটি মালবাহী ট্রেন আসে মেদিনীপুরে স্টেশনে। রবিবার সকালে যখন ট্রেন থেকে চাল নামানো হচ্ছিল, তখন স্টেশনে ভিড় করেন স্থানীয় বাসিন্দারা।  আরপিএফ-অর অনুপস্থিতিতে তাঁরা বস্তা থেকে চাল লুট করেন বলে অভিযোগ। ঘটনার প্রথমে হকচকিয়ে যান স্টেশনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক। শেষপর্যন্ত খবর দেওয়া হয় কোতুয়ালি থানায়। তবে চাল বস্তা আর নামানো হয়নি। সোমবার পুলিশের উপস্থিতিতে ট্রেন খালি করার সিদ্ধান্ত নিয়েছে রেল। 

 

আরও পড়ুন: লকডাউনে বদলেছে পেশা, আদালতের মুহুরি বনে গিয়েছেন মাস্ক বিক্রেতা

আরও পড়ুন: 'তৃণমূলের নেতা-মন্ত্রীরা চাল-চোর', ত্রাণ নিয়ে বিস্ফোরক অভিযোগ বিজেপি সাংসদের

জানা গিয়েছে, যাঁরা চাল লুট করেছে বলে অভিযোগ, তাঁরা সকলেই মেদিনীপুর স্টেশন লাগোয়া বস্তিতে থাকেন।  লকডাউনের জেরে কাজকর্ম লাটে উঠেছে। চরমে দুর্দশায় দিন কাটছে বস্তিবাসীদের। অভাবের তাড়না মরিয়া হয়েই তাঁরা সরকারি চাল লুট করেছেন।