দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী শাহিদ খাকন আব্বাসিকে। এদিন তাঁকে গ্রেফতার করে পাকিস্তানের দুর্নীতি দমন শাখা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো।  তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-এর এক প্রতিনিধির তরফে তাঁর গ্রেফতারির খবর জানানো হয়েছে। 

বৃহস্পতিবার লাহোরে তাঁর দলেরই একটি সাংবাদিক বৈঠকে অংশ নিতে যাচ্ছিলেন তিনি। পথেই তাঁর গাড়ি আটকায় ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর সদস্যরা। জানা গিয়েছে তাঁর বিরুদ্ধে একটি গ্রেফতারি পরোয়ানা দেখিয়েই তাঁকে গ্রেফতার করা হয়। এখন তাঁকে পুলিশ হেফাজতে রাখা হবে বলে খবর। দলীয় সূত্রে জানা গিয়েছে তাঁকে জামিনে মুক্ত করানোর জন্য প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেওয়া হবে।  

বিল গেটস-কে পিছনে ফেলে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি কে হলেন

জল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা হল চন্দ্রযান-২এর উৎক্ষেপণের দিনক্ষণ

সূত্রের খবর, ২০১৭১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসাবে থাকাকালীন তাঁর বিরুদ্ধে লিক্যুইফায়েড ন্যাচরাল গ্যাস (এলএনজি)-র দুর্নীতির সঙ্গে যুক্ত থাকার কারণেই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত পানামা কেলেঙ্কারি নাম জড়ানোয় সুপ্রিম কোর্টের নির্দেশে তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়ার পর অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসাবে নিযুক্ত করা হয়েছিল শাহিদ খাকান আব্বাসি-কে। প্রধানমন্ত্রী পদে থাকাকালীন এলএনজি গ্যাস দুর্নীতিতে জড়িয়ে পড়ার খবর প্রকাশ্যে আসে। আর এবা র সেই অভিযোগেই পুলিশের জালে ধরা পড়লেন তিনি।