জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা বাতিলের পর থেকে ভারতের সঙ্গে একাধিক কূটনৈতিক সম্পর্ক বাতিল করার পথে এগিয়েছিল পাকিস্তান। শুধু তাই নয় জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী এই ৩৭০ ধারা বাতিল  এবং জম্মু ও কাশ্মীর এবং লাদাখ-কে দুটি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করার যে সিদ্ধান্ত ভারত সরকার নিয়েছে তাকেও বেআইনি বলে দাবি করেছিল পাক সরকার। 

তবে  এবার ৭৩ তম স্বাধীনতা দিবস উদযাপিত হবে পাকিস্তানের ইসলামাবাদে অবস্থিত ভারতীয় দূতাবাসে। আর এই বিষয়টি প্রকাশ্যে আসে ভারতের স্বাধীনতা দিবসের আগেরদিন অর্থাৎ ১৪ অগাস্টে। বুধবার ইসলামাবাদে অবস্থিত ভারতীয় দূতাবাসের তরফে টুইট করে প্রকাশ করা হয়েছে একটি ছবি যেখানে দেখা গিয়েছে তেরঙ্গা আলোতে সেজে উঠেছে পাকিস্তানের মাটিতে অবস্থিত ভারতের দূতাবাস। 

ছবি প্রকাশের পাশাপাশি ওই টুইটে লেখা রয়েছে, 'তেরঙ্গার বর্ণে দীপ্তিময় পাকিস্তানে ভারতের হাইকমিশন অপেক্ষা করছে ১৫ আগস্ট ২০১৯-এর নতুন ভোর-এর। জয় হিন্দ।' পাশাপাশি এই টুইটে ট্যাগ করা হয়েছে পাকিস্তানে ভারতের রাষ্ট্রদূত অজয় বিসারিয়াকে। প্রসঙ্গত  ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছেদের পর অজয় বিসারিয়াকে নয়া দিল্লিতে ফেরত পাঠিয়ে দিয়েছে পাকিস্তান।