আপনার চারিপাশে কী ঘটছে তার খবর প্রাথমিকভাবে আজকাল সোশ্যাল মিডিয়া থেকে পেলেও তার বিস্তারিত বিবরণের জন্য় সংবাদ মাধ্যমের ওপর আপনাকে নির্ভর করতেই হবে। আপাতভাবে লাইভ রিপোর্টিং বিষয়টি খব অ্যাডভেঞ্চার বলে মনে হলেও, আদতে যে তা কতখানি চ্যালেঞ্জের বিষয় তা সাংবাদিকদের থেকে ভাল কেউ জানেন না।

ঘটনা যা-ই হোক না কেন তা সরাসরি দর্শকের কাছে তুলে ধরতে সাংবাদিকরা যেকোনও দূরত্বে যেতে পারেন। তাতে তাঁকে যতই কঠিন পরিস্থিতিতে পড়তে হোক না কেন। সম্প্রতি এমনই এক সাংবাদিকের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গিয়েছে ঠিক এক গলা-জলে দাঁড়িয়ে রিপোর্টিং করছেন ওই পাকিস্তানি সাংবাদিক। ভারত-পাক সীমান্তের পঞ্জাব প্রদেশের বন্যা পরিস্থিতি দর্শকের কাছে তুলে ধরছেন পাকিস্তানের জি-টিভি নিউজের ওই সাংবাদিক।

 

জানা গিয়েছে, ওই সাংবাদিকের নাম আজাদার হুসেন। ভাইরাল ওই ভিডিওতে দেখা যাচ্ছে চারিদিকে শুধুই জল মাঝখানে কেবল দাঁড়িয়ে রয়েছেন তিনি, চ্যানেলের মাইক্রোফোন হাতে নিয়ে বাইট দিচ্ছেন তিনি। তিনি বলছেন, ভারত-পাক সীমান্তে পঞ্জাব অঞ্চলের একাধিক শস্যক্ষেত কীভাবে জলের তলায় চলে গিয়েছে।  তাঁর এই ভিডিও ভাইরাল হওয়ায় প্রশংসার বন্যা বয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই তাঁর ভুমিকাকে সাধুবাদ জানিয়েছেন।