২০১৯ সালের ২৭ ফেব্রুয়ারি বালাকোটের পর ফের কি পাক আকাশে ঢুকে পড়ল ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান? অন্তত, মঙ্গলবার রাতে পাকিস্তানের করাচিতে এই নিয়ে তীব্র আতঙ্ক ছড়ালো। সীমান্তের ওইপার থেকে অনেকেই দাবি করেছেন, পাক বন্দর শহর করাচির কাছে ভারতীয় বায়ুসেনার বেশ কয়েকটি যুদ্ধবিমানগুলি উড়তে দেখা গিয়েছে। তাদের দাবি অনুযায়ী ভারতীয় যুদ্ধবিমাানের অনুপ্রবেশের কারণে পাক কর্তৃপক্ষকে পুরো করাচি শহরের আলো নিভিয়ে ব্ল্যাকআউট করে দিয়েছিল।

সোশ্য়াল মিডিয়ায় পাক নেটিজেনরা বালাকোটের পর পাক ভূখণ্ডে ভারতীয় বায়ুসেনার আরও একটি অভিযান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। করাচির বাসিন্দাদের মতে, ভারতীয় বিমান বাহিনীর যুদ্ধবিমানগুলি শুধু করাচি শহর নয় সিন্ধু প্রদেশের অন্যান্য অংশের আকাশেও ওড়াউড়ি করেছে। এমনকী বিশিষ্ট পাক সাংবাদিক ওয়াজহাট কাজমি-ও সোশ্যাল মিডিয়ায় এইরককমই ইঙ্গিত দিয়েছেন। সরাসরি ভারতীয় যুদ্ধবিমানের কথা না তুললেও,  তিনি লেখেন, ২০১৯ সালের ২৭ ফেব্রুয়ারী বালাকোটে বিমান হামলার পর ফের আরও একবার তিনি পাকিস্তানি বায়ুসেনার জেটবিমানগুলি আকাশে টহল দিচ্ছিল। তিনি অবশ্য আশা প্রকাশ করেছেন পরিস্থিতি গুরুতর নয়।

ভারতীয় বায়ুসেনা অবশ্য এই বিষয়ে কোনও বিবৃতি দেয়নি। আইএএফ-এর একাধিক সূত্র পাক আকাশে তাদের যুদ্ধবিমানের হানা দেওয়ার কথা অস্বীকার করেছে। তাঁদের মতে আন্তর্জাতিক মহলে ভারতের বিরুদ্ধে গুটি সাজাতেই এই ছদ্ম অভিযানের গুজব রটিয়েছে পাক সেনাবাহিনী। তবে ঘটনাটি ঠিক কী তা এখনও স্পষ্ট নয়। সোশ্যাল মিডিয়ায় সীমান্তের ওই পার থেকে নেটিজেনরা যেসব ভিডিও শেয়ার করেছেন, তাতে পাক-বাহিনীর বিমানকেই করাচির আকাশে চক্কর কাটতে দেখা গিয়েছে।