Asianet News Bangla

এবার হাফিজ সইদের হয়ে ভিক্ষা চাইল পাকিস্তান, মেনেও নিল রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ

'ফ্রিজ' করে দেওয়া হয়েছিল হাফিজ সইদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। এবার লস্কর-ই-তৈবার প্রধানকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করতে দেওয়ার আবেদন করল পাকিস্তান। জানিয়েছে প্রতিদিনের ন্যুনতম খরচ চালানোর জন্যই এই আবেদজন। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ এদিন সেই আবেদন মেনে নিল।    

 

unsc committee allows hafiz saeed to withdraw money for basic expenditur
Author
Kolkata, First Published Sep 26, 2019, 2:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সন্ত্রাসবাদী কাজে তহবিল জোগানের দায়ে 'ফ্রিজ' করে দেওয়া হয়েছিল লস্কর-ই-তৈবার প্রধান প্রধান হাফিজ সইদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। কিন্তু তাঁর প্রতিদিনের ন্যুনতম খরচ চালানোর জন্য তাকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করতে দেওয়া হোক বলে আবেদন করএছিল পাকিস্তান। বৃহস্পতিবার রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ এদিন সেই আবেদন মেনে নিল।    

তবে শুধু হাফিজ সইদ-ই নয়, মহম্মদ আশরাফ ও জাফর ইকবালের জন্যও একই ধরণের আবেদন করেছিল পাকিস্তান। নিরাপত্তা পরিষদের ১২৬৭ কমিটি আইএস, আল-কায়দাদের মতো জঙ্গি গোষ্ঠীগুলি নিয়ে সিদ্ধান্ত নেয়। তারাই পাকিস্তানের আবেদন মেনে নিয়েছে। তারা জানিয়েছে রাষ্ট্রসংঘের কোনও সদস্য়ই এতে আপত্তি জানায়নি।

২৬/১১ মুম্বই হামলার মূল চক্রি এই হাফিজ সইদ। ভারত দীর্ঘদিন হাফিজকে হেফাজতে নেওয়ার জন্য পাকিস্তানকে চাপ দিচ্ছে। কিন্তু তা না মেনে পাকিস্তান হাফিজকে গৃহবন্দি করে রেখেছে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios