Asianet News BanglaAsianet News Bangla

পুজো শপিং-এর জন্য ভরসা করছেন অনলাইন শপিং সাইটে? মাথায় রাখুন এই কয়টি টিপস

শেষ মুহূর্তে শপিং করেন। আর এই কারণে ভরসা করেন অনলাইনের ওপর। আপনিও যদি এই তালিকায় পড়েন তাহলে রইল বিশেষ টিপস। আপনি যদি পুজোর শপিং অনলাইনে করবেন ঠিক করে থাকেন, তাহলে মাথায় রাখুন এই কয়টি টিপস। জেনে নিন কী কী।

Must follow those tips before buying product on online shopping site ABSC
Author
First Published Sep 21, 2022, 11:16 AM IST

আর মাত্র কয়েক ১০টা দিনের অপেক্ষা। তারপরই চারিদিকে শোনা যাবে ঢাকের বাদ্যি। প্যান্ডেলে প্যান্ডেলে উচ্চারিত হবে দেবীর আরাধনার মন্ত্র। দীর্ঘ এক বছরের অপেক্ষার পর মর্ত্যে আসছেন মা দূর্গা। পুজোর এই কটা দিন সব দুঃখ ভুলে আনন্দে মেতে ওঠার পালা। আর পুজো মানেই নতুন নতুন পোশাকে সেজে ওঠার পালা। সে কারণে পুজোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বহু আগেই। বহু আগে থেকে চলে পুজোর শপির। এবছরের ফ্যাশন ট্রেন্ডের কথা মাথায় রেখে সকলে কেনাকাটা করে থাকেন। কিন্তু, সকলের ক্ষেত্রে এই সমীকরণ খাটে না। অনেকেই শেষ মুহূর্তে শপিং করতে আগ্রহী থাকেব। আর এই কারণে ভরসা করেন অনলাইনের ওপর। আপনিও যদি এই তালিকায় পড়েন তাহলে রইল বিশেষ টিপস। আপনি যদি পুজোর শপিং অনলাইনে করবেন ঠিক করে থাকেন, তাহলে মাথায় রাখুন এই কয়টি টিপস। জেনে নিন কী কী। 

বিশ্বাসযোগ্য সাইট থেকে শপিং করুন। বাজারে বহু অনলাইন অ্যাপ আছে। কিন্তু, কোথা থেকে শপিং করছেন তা আগে জেনে নিন। কোনও বিশ্বাসযোগ্য সাইট থেকে শপিং করাই ভালো। এতে পণ্যে কোনও সমস্যা থাকলে তা রিটার্ন করতে পারবেন। আর পরিচিত সাইট হলে সঠিক সময় ডেলিভারি পাবেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমেও অনেকে পণ্য বিক্রি করছে। তাই পণ্য কেনার আগে এই বিষয় খেয়াল রাখুন। 

কোনও পোশাক পছন্দ হলে তা অর্ডার দিয়ে দেবেন না। আগে তার সম্পর্কে বিস্তারিত জেনে নিন। জামার মাপ, মেটিরিয়াল সব বিষয় জেনে তবেই অর্ডার করবেন। হাতে সময় অল্প তাই পণ্য রিপ্লেস করার সময় নাও পেতে পারেন। সে ক্ষেত্রে বিস্তারিত জেনে পণ্য অর্ডার দিন। 

পার্সেল খোলার সময় ভিডিও করুন। প্যাকেট খোলর সময় এই ভিডিও করতে ভুলবেন না। এতে ভুল পণ্য আসলে কিংবা কোনও ডিফেক্ট থাকলে রির্টান করতে সুবিধা হবে। মেনে চলুন এই বিশেষ টিপস। পার্সেল খোলার সময়   

পেমেন্টের বিষয় জেনে নিন সবার আগে। আপনি অনলাইনে টাকা দিয়ে দিলেন এদিকে পুজোর আগে পণ্য এল না এমন যেন না হয়। তাই বিশ্বাসযোগ্য সাইট থেকে পণ্য কিনুন। তা না হলে বিপদে পড়তে পারেন। পুজো শপিং-এর জন্য ভরসা করছেন অনলাইনে? মাথায় রাখুন এই কয়টি টিপস। এতে সমস্যা থেকে মিলবে মুক্তি। 
 

আরও পড়ুন- কিভাবে হয়েছিল দেবী দুর্গার জন্ম? জেনে নিন দেবীদুর্গা সম্পর্কিত এই বিষয়গুলো

আরও পড়ুন- সপ্তাহে মাত্র একবার মুখে লাগান এই ঘরোয়া উপাদান, ঝকঝকে হবে ত্বক-থাকবে না দাগছোপ

আরও পড়ুন- পুজোর ফ্যাশনের কুর্তির নয়া ট্রেন্ড, দেখে নিন কোনদিন কেমন কুর্তি পরবেন

Follow Us:
Download App:
  • android
  • ios