Asianet News BanglaAsianet News Bangla

পুজোয় জলখাবারে থাক চমক, পুজোর একদিন বানিয়ে ফেলুন চিকেন কুলফি কাবাব

পুজোর সময় নতুন নতুন কী পদ তৈরি করবেন তা কেউ খুঁজে পান না। এবার পরিবেশনে আনুন নতুনত্ব। বানান চিকেন কুলফি কাবাব। পুজোর একদিন বানাতেই পারেন এই পদ। ছোট থেকে বড় সকলের মন কাড়বে চিকেন কুলফি কাবাব। দেখে নিন কীভাবে বানাবেন।

Durga Puja 2022 see the recipe of chicken kulfi kabab in durga puja ABSC
Author
First Published Sep 23, 2022, 9:19 AM IST

পুজোর কটা দিন সব ডায়েট ভুলে পছন্দ মতো খাবার খেয়ে থাকেন প্রায় সকলেই। এই পাঁচটা দিন চলে ডায়েটের ‘চিট ডে’। এই কদিন জলখাবার থেকে দুপুরের খাবার সবেতেই পছন্দ মতো খাবার চান সকলে। এই তালিকায় বাদ যায় না বাচ্চারাও।  এমনিতেও বাচ্চাদের রোজ একই খাবার মুখে রোজে না। রোজই তারা চায় নতুন কিছু। তবে, নিত্যদিন নতুন নতুন কী পদ তৈরি করবেন তা কেউ খুঁজে পান না। এবার পরিবেশনে আনুন নতুনত্ব। বানান চিকেন কুলফি কাবাব। পুজোর একদিন বানাতেই পারেন এই পদ। ছোট থেকে বড় সকলের মন কাড়বে চিকেন কুলফি কাবাব। দেখে নিন কীভাবে বানাবেন। 

উপকরণ- চিকেন কিমা (৩০০ গ্রাম), চিজ (২ টেবিল চামচ), আদা বাটা (২ চা চামচ), রসুন বাটা (১ চা চামচ), নুন (স্বাদমতো), মরিচ গুঁড়ো (স্বাদমতো), চাট মশলা (১ চা চামচ), ধনেপাতা কুচি (১ আঁটি), পেঁয়াজ কুচি (২টি মাঝারি মাপের পেঁয়াজ), কাঁচা লঙ্কা (৩ থেকে ৪টে), সয়া সস (২ টেবিল চামচ), লেবুর রস (১ টেবিল চামচ), টমেটো সস (২ টেবিল চামচ),  ব্রেড ক্রাম্বস (পরিমাণ মতো), ডিম (২টি)

পদ্ধতি- একটি পাত্রে চিকেন কিমা নিন। এবার তাতে মেশান চিজ, আদা বাটা, রসুন বাটা, মরিচ গুঁড়ো, চাট মশলা, পেঁয়াজ কুচি, লঙ্কা কুচি দিয়ে ভালো করে মেখে নিন। এবার তা দিয়ে একটি ডো তৈরি করুন। এটি ম্যারিনেট হতে দিন। অন্তত ২০ মিনিট রেখে দিন। তারপর এই ডো থেকে কয়টি মাঝারি মাপের লেচি কেটে নিন। এবার সেই লেচিতে আইক্রিমের কাঠি গুঁজে লেচিগুলোকে আইসক্রিমের আকার দিন। এভাবের তৈরি করুন কাবার। এবার একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। তাতে লঙ্কাগুঁড়ো ও নুন মেষান। এবার ভালো করে ফেটিয়ে নিন। অপর একটি পাত্রে রাখুন ব্রেড ক্রাম্বস। কাবাবগুলো প্রথমে ডিমের মিশ্রণে চুবিয়ে তা ব্রেড ক্রাম্বস লাগিয়ে নিন। এবার কড়াইয়ে তেল গরম হতে দিন। এই তেলে কাবাব ভেজে নিন। এমন ভাবে ভেজে নিন যাতে আইক্রিমের কাঠির কোনও ক্ষতি না হয়। এভাবে বানিয়ে ফেলুন চিকেন কুলফি কাবাব। এবার পুজোয় জলখাবারে থাক চমক। বানিয়ে ফেলুন চিকেন কুলফি কাবাব। এই পদ মন কাড়বে ছোট থেকে বড় সকলের।
  
 

আরও পড়ুন- 'নতুন শাড়ি, লিপবাম আর কাজল! ষষ্ঠী থেকে দশমি জমে যাবে', স্বস্তিকার পুজো শপিং-এর হাল হকিককত

আরও পড়ুন- 'মহেশবাবুর জামা, ‘দিদি’র দেওয়া পাঞ্জাবি, কাশ্মীরি আতরের খোশবাই! আর কী চাই?'- ভাস্বর

আরও পড়ুন- উদ্বোধন হয়ে গেল শ্রীভূমি, এফডি ব্লক ও টালা প্রত্যয়ের পুজোর, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শুরু হল পুজো পরিক্রমা

Follow Us:
Download App:
  • android
  • ios