Asianet News BanglaAsianet News Bangla

অতিরিক্ত কাজের চাপে সঙ্গমে ভাঁটা, সেক্স বন্ধ হতেই কি জাঁকিয়ে বসেছে কঠিন রোগ?

অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে এটা জানেন কি নিয়মিত যৌনতা হঠাৎ করে বন্ধ হয়ে গেলেই ক্রমশ বাড়ছে বিপদ। এন্ড্রোফিনস ও অক্সিটোসিন হরমোন নিঃসরণ ঘটায় যৌনতায়। এবং ঘুম-অবসাদে এই হরমোন দারুণ ভূমিকা পালন করে। যৌনতায় লিপ্ত না হলে এর প্রভাব কমতে পারে শরীরে। যার ফলে বাড়তে পারে একাধিক সমস্যা। যারা নিয়মিত যৌনমিলন করেন তারা হঠাৎ করে বন্ধ করে দিলে মহিলাদের নানা সমস্যা দেখা যায়।

 did you know What Happens If you do not have sex for a long time BRd
Author
Kolkata, First Published Jul 13, 2022, 5:46 PM IST

শরীর-মন উভয়ই নির্ভর করে এই যৌনমিলনের উপর। যৌনমিলন এমনই একটা  জিনিস যার উপর অনেক কিছুই নির্ভর করে। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। যৌন উত্তেজনা বাড়াতে পুরুষসঙ্গীরা তাদের মহিলাসঙ্গীদের উপর অনেক কিছুই করেই থাকে। কারণ যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। প্রতিদিন নিয়ম করে যারা যৌনতাকে উপভোগ করেন, তাদের যদি হঠাৎ করে যৌনমিলন বন্ধ হয়ে যায়, তাহলেই কিন্তু বিপদ। মুহূর্তের মধ্যেই বড়সড় বিপদ আসতে পারে আপনার জীবনে। তাই আগেই সাবধান হোন।

প্রতিদিনের কাজের চাপের ফলে কেউ কাউকে সময় দিতে পারছে না। দুজনেই যে যার নিজের কাজে ব্যস্ত। আর তার থেকেই সম্পর্কে ফাটল, বিবাহ-বিচ্ছেদের মতো সমস্যা দানা বাঁধছে। তবে দাম্পত্যকে শক্ত রাখতে গেলে শুধু শারীরিক নয়, মানসিকও দৈহিক দিক থেকেও পারফেক্ট হতে হবে। তা না হলেই বাড়বে বিপদ। সঙ্গমের সময়ে সঙ্গীকে নিজের মনের মতো না পেতেই ভাটা পড়েছ সম্পর্কে। সম্পর্কের  গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। কিন্তু দীর্ঘদিন বাদে একে অপরের সঙ্গে যৌন মিলনে লিপ্ত হলেই সেই সম্পর্কে যেন একটা দুরত্ব চলে আসে।  বাড়িতে একটানা থাকতে থাকতে অনেকেই মানসিক চাপ, অবসাদে ভুগছেন। বিশেষজ্ঞদের দাবি, যৌন মিলন করলে শরীর ও মন ভাল হয়ে যায়।

অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে এটা জানেন কি নিয়মিত যৌনতা হঠাৎ করে বন্ধ হয়ে গেলেই ক্রমশ বাড়ছে বিপদ। এন্ড্রোফিনস ও অক্সিটোসিন হরমোন নিঃসরণ ঘটায় যৌনতায়। এবং ঘুম-অবসাদে এই হরমোন দারুণ ভূমিকা পালন করে। যৌনতায় লিপ্ত না হলে এর প্রভাব কমতে পারে শরীরে। যার ফলে বাড়তে পারে একাধিক সমস্যা। যারা নিয়মিত যৌনমিলন করেন তারা হঠাৎ করে বন্ধ করে দিলে মহিলাদের নানা সমস্যা দেখা যায়। যৌনমিলন হঠাৎ বন্ধ হয়ে গেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যেতে পারে। সমীক্ষায় দেখা গেছে, যারা নিয়মিত সঙ্গম করেন তাদের শরীরে ইমিউনোগ্লোবিনের পরিমাণ বাড়ে। যা জ্বর, সর্দি, কাশি থেকে আপনাকে রক্ষা করে। অনিয়মিত যৌনাভ্যাস হৃদরোগের ঝুঁকি বাড়িয়ে তোলে। সঙ্গম করলেও শরীর ফিট থাকে। তাই হঠাৎ করে এই অভ্যাস বন্ধ হয়ে গেলে শরীরের নানা সমস্যা বাড়ে। তবে একজনের বদলে অন্যজনের সঙ্গে যৌনতায় লিপ্ত হলে বাড়তে পারে যৌন রোগের সম্ভাবনা, ইনফেকশন।

 

Follow Us:
Download App:
  • android
  • ios