Asianet News BanglaAsianet News Bangla

সেক্সের সময় কন্ডোম পরতে চান না, অবাধ প্রেগন্যান্সি কীভাবে আটকাবেন ? উপায় বাতলালেন বিশেষজ্ঞরা

যৌন মিলনের সময় খুব সাবধানতা বজায় রেখেই  কন্ডোম ব্যবহার না করেও সঙ্গম উপভোগ করা যায়। যৌনমিলনের পর ঠিক সময় মতো পুল আউট মেথড প্রয়োগ করতে হয়। তাহলেই স্পার্ম আর  ডিম্বানুতে প্রবেশ করতে পারবে না।  তবে যারা কন্ডোম ব্যবহার করা পছন্দ করেন না। তাদের কিন্তু অতি সাবধানতার সঙ্গেই এি কাজটি করতে হবে। কিন্তু একটা জিনিস মাথায় রাখতে হবে কন্ডোম শুধু গর্ভধারণ প্রতিরোধ করে তা কিন্তু নয়, এর পাশাপাশি সংক্রামণও আটকায়। 

how to have safe sex without condoms BRD
Author
Kolkata, First Published Jul 19, 2022, 2:22 PM IST

যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে যৌনতা নিয়ে বিভিন্ন প্রশ্ন অনেকেরই মনে ঘোরাফেরা করে।  সক্ষমের সময় অনেকেই পরিপূর্ণভাবে তা উপভোগ করতে চান। আবার অনেকেই অনেক ধরনের প্রোটেক্টিভ প্রোটোকল মেনে চলেন। সম্প্রতি গবেষণায় উঠে এসেছে এমনই এক চাঞ্চল্যকর তথ্য যেখানে দেখা গেছে, কন্ডোম ছাড়াই সুরক্ষিত মিলন সম্ভব, কিন্তু কীভাবে? 

সুস্থতার চাবিকাঠি ভালবাসার সম্পর্ক। আর সম্পর্কের  গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। অত্যাধিক কাজের চাপ, মানসিক টেনশনে থেকে স্ট্রেসের কারণে সম্পর্কে ছেদ ঘটছে অনেকেরেই। বাড়িতে একটানা থাকতে থাকতে অনেকেই মানসিক চাপ, অবসাদে ভুগছেন। বিশেষজ্ঞদের দাবি, যৌন মিলন করলে শরীর ও মন ভাল হয়ে যায়। তবে যৌনমিলনে ফলে শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে।  শারীরিক মিলনের পরেও এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে সম্পর্ক আরও দৃঢ় ও ভালবাসার হয়। মহিলাদের যৌন ইচ্ছা বৃদ্ধি করতে অনেক রকমের ট্রিকস অনেকেই ব্যবহার করে থাকেন। সবার আগে নিজের বান্ধবীর পছন্দ অপছন্দটা জেনে নিন। তবে সমীক্ষায় দেখা গেছে, সারাদিনের কাজের শেষে ক্লান্ত শরীর যখন বিশ্রাম করে তখনই যৌনতাকে উপভোগ করেন কাপলরা। এই সময়েই যৌন চাহিদা দ্বিগুণ বেড়ে যায়। 

যৌন মিলনের সময় খুব সাবধানতা বজায় রেখেই  কন্ডোম ব্যবহার না করেও সঙ্গম উপভোগ করা যায়। যৌনমিলনের পর ঠিক সময় মতো পুল আউট মেথড প্রয়োগ করতে হয়। তাহলেই স্পার্ম আর  ডিম্বানুতে প্রবেশ করতে পারবে না।  তবে যারা কন্ডোম ব্যবহার করা পছন্দ করেন না। তাদের কিন্তু অতি সাবধানতার সঙ্গেই এি কাজটি করতে হবে। কিন্তু একটা জিনিস মাথায় রাখতে হবে কন্ডোম শুধু গর্ভধারণ প্রতিরোধ করে তা কিন্তু নয়, এর পাশাপাশি সংক্রামণও আটকায়। বিভিন্ন যৌন রোগ যেমন এইচআইভি ও এসটিভি-র  মতো রোগ থেকে দূরে রাখতে সাহায্য করে। তাই কন্ডোম ব্যবহার করা অনেকটাই সেফ। তবে সমীক্ষা বলছে, যারা যারা কন্ডোম ব্যবহার করেছেন তাদের যৌনমিলন অনেক বেশি উপভোগ্য।  বাজারে এখন বিভিন্ন ধরনের কন্ডোম বেরিয়ে গেছে, যা উদ্দীপনা বাড়াতে সাহায্য করে। এবং সেই সমস্ত কন্ডোমের চাহিদাও তুঙ্গে। বিশেষজ্ঞরা জানিয়েছেন, যৌন জীবনে  কন্ডোম ব্যবহার করা সবথেকে নিরাপদ। অতিরিক্ত সুখ যারা খুঁজছেন তাদের ক্ষেত্রে কন্ডোমের চেয়ে বিকল্প আর কিছুই নেই। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios