Asianet News BanglaAsianet News Bangla

High Heels পরতে চান তবে ব্যালেন্স নিয়ে চিন্তা, মেনে চলুন এই টিপস

বেশিরভাগ মহিলারা হিল পরতে পছন্দ করেন। সাধারণত, সব ধরনের পোশাকের সঙ্গে হিল খুব সুন্দর দেখায়। বেশিরভাগ মহিলাই ছোট থেকে বড় মাপের হিল পরেন, তবে ৪ থেকে ৬ ইঞ্চি হাই হিল বহন করা সবার পক্ষে সম্ভব হয় না।
 

Want to wear high heels but think about balance follow these tips BDD
Author
Kolkata, First Published Jan 8, 2022, 5:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

High Heels শুধু কম উচ্চতার মানুষকেই লম্বা দেখায় না, যাদের উচ্চতা এমনিতেই ভালো, তাদের ব্যক্তিত্বকেও চিত্তাকর্ষক করে তোলে। এই কারণে, বেশিরভাগ মহিলারা হিল পরতে পছন্দ করেন। সাধারণত, সব ধরনের পোশাকের সঙ্গে হিল খুব সুন্দর দেখায়। বেশিরভাগ মহিলাই ছোট থেকে বড় মাপের হিল পরেন, তবে ৪ থেকে ৬ ইঞ্চি হাই হিল বহন করা সবার পক্ষে সম্ভব হয় না।
এই হিলগুলি ভারসাম্য বজায় রাখতে সক্ষম। কারণ এটির সামান্য ভুল আপনাকে হিল পরার জ্ন্য খরচ করতে পারে। আপনিও যদি High Heels পরতে পছন্দ করেন, কিন্তু বহন করতে ভয় পান, তাহলে এখানে আমরা আপনাকে এমন কিছু উপায় বলব যা আপনাকে High Heels পরতে সাহায্য করতে পারে।
আকারের যত্ন নিন
যে কোনও সাধারণ জুতো পরিধান করার সময়, আপনি অবশ্যই কিছুটা বড় বা ছোট আকারের সঙ্গে সামঞ্জস্য করতে পারেন, তবে হাই হিলগুলিতে এই ধরনের সমন্বয় করা বিপজ্জনক হতে পারে। High Heels সব সময় নিখুঁত আকারের পরা উচিত। ছোট জুতা আপনার জন্য কষ্টকর হবে এবং বড় পাদুকা আপনার পায়ে সেঁটে থাকবে না, তাই আপনার ভারসাম্য বজায় রাখা কঠিন হতে পারে।
সঠিক আকৃতি নির্বাচন করা গুরুত্বপূর্ণ
বাজারে, আপনি ক্যাট হিল, প্ল্যাটফর্ম হিল, পাম্পস হিল, ব্লক হিল ইত্যাদির মতো অনেক ধরনের High Heels পাবেন, তাই আপনার জন্য আরামদায়ক হিল বেছে নেওয়া গুরুত্বপূর্ণ। আপনি যদি প্রথমবার High Heels পরতে যাচ্ছেন, তাহলে প্ল্যাটফর্ম হিল আপনার জন্য সেরা অপসন হতে পারে। এটি উঁচু এবং নিচু নয় তবে সব দিক থেকে সমান ভাবে উঁচু তাই ব্যালেন্স নিয়ে বেশি চিন্তা করার কি নেই। একই সঙ্গে এটি অভিন্ন এবং পরতে আরামদায়ক।
হিলের আকার কমান
আপনি যদি হিল পরার ক্ষেত্রে নতুন হয়ে থাকেন, তাহলে প্রথমে ৪ থেকে ৬ ইঞ্চি উচ্চ হিল না পরার পরিবর্তে একটু নিচু হিল পরা ভালো। এটি আপনার কাজও করবে এবং এটি পরে হাঁটা আপনার পক্ষে সহজ হবে।
ইনসোল ব্যবহার করুন
কোনও সমস্যা ছাড়াই যদি দীর্ঘক্ষণ High Heels পরতে চান, তাহলে হাই হিলের ইনসোল ব্যবহার করতে পারেন। Insoles সাধারণত সিলিকন বা ফ্যাব্রিক তৈরি করা হয়। এগুলি আপনার পাকে উঁচু হিলের মধ্যে অগ্রসর হতে বাধা দেয় এবং ব্যথা এবং ফোস্কা কমাতেও সহায়ক।

আরও পড়ুন: Winter Skin Care: শীত ত্বকের যত্ন নিতে লাগান দইয়ের ফেসপ্যাক, রইল দই দিয়ে তৈরি কয়েকটি প্যাকের হদিশ

আওর পড়ুন: ত্বক উজ্জ্বল করতে কিংবা অ্যাসিডের সমস্যা দূর করতে আমলকি খান, রইল আমলকির ১০টি গুণের খোঁজ

আরও পড়ুন: এই চার অভ্যেস আজই বদল করুন, আপনার ব্যক্তিত্বের খারাপ প্রভাব ফেলছে এগুলো

আরও পড়ুন: Office Gossip: বুঝতে পারছেন সকলের অফিস গসিপের প্রধান টপিক আপনি, জেনে নিন এই পরিস্থিতিতে কী করবেন

Follow Us:
Download App:
  • android
  • ios