Asianet News BanglaAsianet News Bangla

Relationship Tips: বিচ্ছেদের সিদ্ধান্ত নেওয়ার আগে কয়টি জিনিস ভেবে দেখুন, কয়টি পরিবর্তনে সম্পর্ক সুন্দর হবে

বিয়ের পর দুজনেই বুঝতে পারছেন একে অন্যের সঙ্গে মানসিকতা (Mentality) মিলছে না। ছোটখাটো বিষয়ে ঝামেলা লাগছে। কিন্তু, এতেই ধৈর্য্য হারাবেন না। বিয়েটা টিকিয়ে রাখার চেষ্টা করুন। জেনে নিন কীভাবে সম্পর্ক মজবুত করবেন।  

Relationship Tips- think of a few things before divorce that will make relationship better
Author
Kolkata, First Published Nov 20, 2021, 10:41 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিয়েটা সম্বন্ধের বিয়ে। ম্যাট্রিমনিয়াল সাইট (Matrimonial Site) থেকে আলাপ। বিয়ে (Marriage) ঠিক হওয়ার পর মাত্র দুমাস মেলামেশার সুযোগ পেয়েছিল দুজন। তারপর বসতে হয়েছিল বিয়ের পিঁড়িতে। দু পরিবারের পক্ষ থেকে কেউই বিয়ে পিছতে চায়নি। তাই কে কেমন মানুষ তা জানার তেমন সুযোগ মেলেনি। বিয়ের দুমাস সব ঠিক থাকলেও, তারপর শুরু হয়ে গিয়েছে সমস্যা। দুজনেই বুঝতে পারছেন একে অন্যের সঙ্গে মানসিকতা (Mentality) মিলছে না। ছোটখাটো বিষয়ে ঝামেলা লাগছে। কিন্তু, এতেই ধৈর্য্য হারাবেন না। সম্পর্ক ভাঙা তো সহজ। তা ধরে রাখার সবার আগে দরকার। বিয়েটা টিকিয়ে রাখার চেষ্টা করুন। জেনে নিন কীভাবে সম্পর্ক মজবুত করবেন।  

সকলের মধ্যেই পজিটিভ ও নেগেটিভ (Negative) দুটোই জিনিস থাকে। বরের মধ্যে পজিটিভ (Positive) জিনিস খোঁজার চেষ্টা করুন। দেখবেন অশান্তি কম হবে। কারও নেতিবাচক স্বভাবগুলো যত মন রাখবেন, তাকে তত খারাপ লাগবে। তাই বলে কারও সব খারাপগুলো উপেক্ষা করবেন এমন নয়। তবে, যতটা সম্ভব মানিয়ে নিন। হঠাৎ করে কোনও সিদ্ধান্ত নেবেন না। যতটা সম্ভব বুদ্ধি করে চলুন। সম্ভব হলে, পরিবার ও বন্ধুদের মতামত নিন। কিন্তু, কারও কথায় ভুল পথে চালিত হবেনা। মনে রাখবেন চূড়ান্ত সিদ্ধান্ত আপনাকেই নিতে হবে। 

আরও পড়ুন: Relationship Tips: ভালোবাসা আর একে অপরের প্রতি টান দুটোই ফিকে হয়ে গিয়েছে, জানুন কীভাবে চাঙ্গা রাখবেন সম্পর্ক

একে অন্যকে সময় দিন। অনেক সময় দূরত্বের (Distance) জন্য ভুল বোঝাবুঝি তৈরি হয়। সেই থেকে সম্পর্ক ভাঙে। তাই একে অন্যকে সময় দিন। দুজনে একান্তে সময় কাটান। কাছে কাছি ঘুরে আসুন। নিজেদের মনের কথা বলুন। দুজনে এক সঙ্গে যতটা সময় একা থাকবেন, তত সম্পর্ক মজবুত হবে। এতে অন্যকে চিন্তে পারবেন। তাই দুজনে সময় দিন। বিচ্ছেদের (Divorce) সিদ্ধান্ত নেওয়ার আগে ভালো করে বুঝে নিন কেন বিচ্ছেদ করতে চান।  

আরও পড়ুন: Relationship Tips : চরম সঙ্গমেও কেন মিলছে না যৌনতৃপ্তি, জেনে নিন নেপথ্যে রয়েছে এই ৫ কারণ

দোষারোপ (Blame) করার অভ্যেস অনেকেরই আছে। এই অভ্যেস ত্যাগ করুন। এতে সম্পর্ক আরও খারাপ হয়ে যায়। কোনও বিষয়ে সমস্যা  হলে তা মানিয়ে নিন। তা সমাধান করুন। কেন হল তা খুঁজতে যাবে না। আর যে কোনও বিষয়ে কারও দোষ থাকতেই পারে। তাই বলে, সেটা নিয়ে সব সময় দোষারোপ করলে সম্পর্ক আরও খারাপ হয়ে যাবে। সমস্যা যদি একেবারে সমাধান করতে না পারেন তাহলে থেরাপি (Therapy) করতে পারেন। কাপেল থেরাপির চল বেড়েছে। এই থেরাপিতে দুজনে নিজেরে ভুল খুঁজে পাবেন।  যে কোনও জায়গায়ই এই থেরাপি করা হয়। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios