Asianet News BanglaAsianet News Bangla

Relationship Tips: ভালোবাসা আর একে অপরের প্রতি টান দুটোই ফিকে হয়ে গিয়েছে, জানুন কীভাবে চাঙ্গা রাখবেন সম্পর্ক

একজন টাকার পিছনে ছুঁটছে, অন্যজন সংসার সামলাচ্ছে। কিন্তু, কীসের টানে একসঙ্গে আছে তাই বুঝতে পারছে না। দাম্পত্য জীবনের (Married Life) একটা সময় দাঁড়িয়ে এই অনুভূতি অনেকেরই হয়।  এই থেকেই বিয়ের ১৫ বছর পরও অনেকে ডিভোর্সের সিদ্ধান্ত নেন।

if you feel nothing for your husband, know what to do
Author
Kolkata, First Published Nov 18, 2021, 2:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিয়েটা প্রেমের বিয়ে (Love Marriage)। চাকরি (Job) করতে গিয়ে আলাপ, তারপর এক সঙ্গে ঘর বাঁধার সিদ্ধান্ত। কারও পরিবারের পক্ষ থেকে তেমন আপত্তি ছিল না। তাই তেমন কোনও বাধা আসেনি বললেই হয়। বিয়ের পর দু বছর কাজ করেছিল রিনা। তারপর সন্তান আসতে সংসারেই মন দেয়। আর্য বর্তমানে ভালোই চাকরি করছে, ফলে আর্থিক (Financial) কোনও সমস্যা নেই। দেখতে দেখতে ১২টা বছর পার হয়ে গিয়েছে রিনা-আর্যর দাম্পত্য। দুই থেকে এখন তারা চারজন। শহর তিলোত্তমায় নিজেদের ফ্ল্যাট, দুই ছেলে- মেয়ে ভালো স্কুলে পড়ছে। তেমন কোনও ঝামেলা নেই। তবে, গত কয় মাস হল রিনা অনুভব করছে আজকাল আর্যর প্রতি তার তেমন কোনও অনুভূতি (Feeling) নেই। আগের মতো টান নেই, ভালোবাসাও কেমন ফিকে হয়ে গিয়েছে। রোজ যেন একঘেঁয়ে জীবন। একজন টাকার পিছনে ছুঁটছে, অন্যজন সংসার সামলাচ্ছে। কিন্তু, কীসের টানে একসঙ্গে আছে তাই বুঝতে পারছে না। দাম্পত্য জীবনের (Married Life) একটা সময় দাঁড়িয়ে এই অনুভূতি অনেকেরই হয়।  এই থেকেই বিয়ের ১৫ বছর পরও অনেকে ডিভোর্সের সিদ্ধান্ত নেন। হয়তো, বরের প্রতি আপনার কোনও অনুভূতি খুঁজে পাচ্ছে না, বা একঘেঁয়ে দাম্পত্য জীবনে অতিষ্ট হয়ে উঠছেন। জেনে নিন কী করবেন।   

হয়তো মনে হচ্ছে আপনার দাম্পত্যে একমাত্র রং নেই। আপনি সব থেকে দুঃখি মানুষ। এমন হলে নিজের মা-বাবার (Parents) সঙ্গে কথা বলুন। মা-বাবার দাম্পত্য জীবনের কথা শুনুন। তাদের সম্পর্কে কতটা উত্থান-পতন (Ups and downs) হয়েছে তা শুনুন। দেখবেন নিজের মন শান্ত হবে। 

আরও পড়ুন: Relationship Tips : বিয়ের পরও ঘনঘন হস্তমৈথুন করছেন, যৌনজীবনে ক্ষতি ডেকে আনছেন না তো

নিজেকে ব্যস্ত রাখুন সব সময়। ফাঁকা সময় থাকলে মনে বাজে কথা আসবে। তাই নিজেকে যত ব্যস্ত (Busy) রাখবেন তত সুস্থ থাকবেন। এতে সব সম্পর্ক ভালো থাকবে। প্রয়োজনে নিজে চাকরিতে (Job) যোগ দিন। আজকাল বহু কাজ বাড়ি বসে করা যায়, সেগুলো করতে পারেন। রান্নার শখ থাকলে বেকারির ব্যবসা খুলুন। 

আরও পড়ুন: Relationship Tips : চরম সঙ্গমেও কেন মিলছে না যৌনতৃপ্তি, জেনে নিন নেপথ্যে রয়েছে এই ৫ কারণ

সপ্তাহে একদিন কটা ঘন্টা রাখুন শুধু দুজনে জন্য। কোথাও খেতে যান, সিনেমা (Cinema) দেখে আসুন। মোটমাট সময় কাটান শুধু দুজনে। নিজেদের মধ্যে প্রেমটা (Love) জাগিয়ে তুলুন। মনে রাখবেন, সংসার করতে গেলে দুজনের সম্পর্ক মজবুত হওয়া সব থেকে আগে দরকার। একে অন্যকে সময় দেওয়া প্রয়োজন। 

অতীতের কোনও শখ (Wish) পূরণ করুন। আমাদের সকলের মনেই কোনও না কোনও শখ থাকে। সময়ের জন্য যা পূরণ হয় না। এমন কোনও শখ থাকলে তা পূরণ করুন। দেখবেন পুরনো প্রেম আবার জেগে উঠবে। আর অকারণ ঝগড়া করবেন না। দুজনেই দুজনের পরিস্থিতি বোঝার চেষ্টা করুন।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios