এই গাছগুলির গায়ে বাঁধুন লাল সুতো, কেটে যাবে সন্তানহীনতা- দীর্ঘদিনের আটকে থাকা কাজ হয়ে যাবে দ্রুত

| Mar 17 2023, 05:07 PM IST

tree puja
এই গাছগুলির গায়ে বাঁধুন লাল সুতো, কেটে যাবে সন্তানহীনতা- দীর্ঘদিনের আটকে থাকা কাজ হয়ে যাবে দ্রুত
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

হিন্দু ধর্মেও পিপল গাছের অনেক স্বীকৃতি রয়েছে। শনিবার মানুষ এর পূজা করে। পিপল গাছে লাল সুতো বেঁধে রাখলে ঘরে সুখ, শান্তি ও ইতিবাচকতা বজায় থাকে।

হিন্দু ধর্মে হাতে লাল সুতো পরার বা বাঁধার অনেক গুরুত্ব রয়েছে। বলা হয় যে আপনার হাতে লাল সুতো বেঁধে রাখলে, আপনি সমস্ত নেতিবাচক জিনিস থেকে দূরে থাকেন এবং এটি আপনাকে একভাবে রক্ষা করে। কিন্তু কিছু গাছ-গাছালি আছে যেগুলোতে লাল সুতো বাঁধা থাকে। হিন্দু ধর্মে বিশ্বাস করা হয় যে গাছ-গাছালিতে লাল সুতো বেঁধে রাখলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায় এবং অনেক গ্রহের দোষও দূর হয়। চলুন জেনে নেওয়া যাক সেই গাছগুলো কোনটি যেগুলোতে লাল সুতো বাঁধা শুভ বলে মনে করা হয়।

* কলা গাছের পূজা করলে ভগবান বিষ্ণু প্রসন্ন হন। বৃহস্পতিবার কলা গাছের পুজোর সঙ্গে সঙ্গে লাল সুতো বেঁধে রাখলে ভগবান বিষ্ণু ও বৃহস্পতির আশীর্বাদ পাওয়া যায়। দাম্পত্য জীবনেও সুখ থাকে।

Subscribe to get breaking news alerts

* আমলা গাছের পূজা করলে ভগবান বিষ্ণু প্রসন্ন হন। বৃহস্পতিবার বা শুক্রবার আমলা গাছে ৭ বার প্রদক্ষিণ করুন। তারপর সেই গাছে লাল সুতো বেঁধে রাখলে জীবনে সুখ থাকে।

* হিন্দু ধর্মে তুলসী গাছকে খুবই শুভ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে এতে দেবী লক্ষ্মী বাস করেন। তাই তুলসী গাছে লাল সুতো বেঁধে রাখলে ঘরে শক্তি ভালো থাকে, অর্থনৈতিক অবস্থা মজবুত হয় এবং অর্থ সংক্রান্ত সমস্যাও দূর হয়।

* যে বাড়িতে শমীর গাছ হয়, সেখানে শনিদেব ও ভগবান শিবের কৃপা সবসময় থাকে। শনিবার শমীর গাছে লাল সুতো বেঁধে রাখলে খুশি হন শনি মহারাজ। এর পাশাপাশি আপনার রাশিতে রাহুর দোষ থাকলে তাও কমে যায়। কৃপা পাওয়া যায় ভগবান শিবের।

* হিন্দু ধর্মেও পিপল গাছের অনেক স্বীকৃতি রয়েছে। শনিবার মানুষ এর পূজা করে। পিপল গাছে লাল সুতো বেঁধে রাখলে ঘরে সুখ, শান্তি ও ইতিবাচকতা বজায় থাকে।

* বিবাহিত মহিলাদের দ্বারা বটবৃক্ষের পুজো করলে অবারিত সৌভাগ্যের বর হয় এবং বিবাহিত জীবনে সুখ থাকে। এমনটা বিশ্বাস করা হয় যে বটগাছে লাল সুতো বেঁধে রাখলে সন্তানের সুখ পাওয়া যায় এবং স্বামীর আয়ুও দীর্ঘ হয়।