Asianet News Bangla

অলিম্পিকের ৭ দিন আগে সাত হোটেল কর্মী করোনা আক্রান্ত, এখনও আত্মবিশ্বাসী আইওসি

অলিম্পিক শুরুর বাকি আর ৭ দিন। তার আগে জাপানে ক্রমশ বাড়ছে করোনা আতঙ্ক। যদিও সুষ্ঠুভাবে অলিম্পিক আয়োজনের বিষয়ে আত্মবিশ্বাসী আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।
 

7 hotel worker tested positive for covid 19 ahead of Tokyo Olympics 2021 spb
Author
Kolkata, First Published Jul 15, 2021, 3:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দিন যতই এগিয়ে আসছে ততই করোনা আতঙ্ক গ্রাস করছে টোকিও অলিম্পিককে। সম্প্রতি রিফিউজি দলের এক সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। যার কারণে এখনও টোকিওতে যাচ্ছে না অলিম্পিক দলটি। দোহায় সারছে অনুশীলন। এবার করোনা আক্রান্ত হলেন টোকিও সাত হোটেল কর্মী। যেখানে অলিম্পিক দলের সদস্যরা রয়েছে। যেই খবর প্রকাশ্যে আসার পরই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। যদিও সুষ্ঠুভাবে অলিম্পিক আয়োজন করার বিষয়ে এখনও আশাবাদী আইওসি।

আরও পড়ুনঃআগামি মরসুমে কোন ক্লাবে খেলবেন মেসি, সিদ্ধান্ত নিয়ে নিলেন আর্জেন্টাইন তারকা

২৩ জুলাই থেকে শুরু হতে চলেছে অলিম্পিক। হাতে সময় রয়েছে মাত্র সাত দিন। তার আগে টোকিওর দক্ষিণ-পশ্চিমের শহরের বিখ্যাত হোটেল হামামাৎসুর একটি হোটেলের সাত জন কর্মীর কোভিড ১৯ রিপোর্ট পজেটিভ এসেছে। আর আতঙ্কের বিষয় হল ওই হোটেলেই রয়েছে ব্রাজিলের ৩১ সদস্যের একটি দল ওই হোটেলে রয়েছে। তার মধ্যে রয়েছেন জুডো দলের ক্রীড়াবিদরাও। যদিও তারা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকায় কোনও চিন্তার কারণ এখনও পর্যন্ত নেই। কিন্তু যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে অলিম্পিকের আগে উদ্বেগ বাড়াটাই স্বাভাবিক।

আরও পড়ুনঃটোকিওতে লক্ষ্য সোনা, নতুন অস্ত্রে শান সিন্ধুর, নিজেকেও সাজিয়ে তুলেছেন অলিম্পিকের সাজে

আরও পড়ুনঃটোকিও অলিম্পিক মাতাতে চলেছেন সুন্দরী শুটার অপূর্বি চান্ডেলা, তার জীবন কাহিনি আপনাকে উদ্বুদ্ধ করবে

তবে করোনা নিয়ে এখনও কোনও রকম চিন্তার লেশ নেই আন্তর্জাতিক অলিম্পিক কমিটির। সংস্থার সভাপতি এখনও সুষ্ঠুভাবে প্রতিযোগিতা আয়োজন করার বিষয়ে আত্মবিশ্বাসী। তিনি বলেছেন,'ঐতিহাসিক গেমসের সাক্ষী থাকতে চলেছি আমরা। যে ভাবে গত দু’বছরে জাপানের মানুষ একের পর এক বাধা অতিক্রম করেছেন, তাতে কোনও প্রশংসাই ওদের জন্য যথেষ্ট নয়।' কিন্তু জাপানের একটা বৃহৎ অংশ অলিম্পিক আয়োজনের বিপক্ষে ছিল। ইতিমধ্যেই সংক্রমণ বাড়ায় টোকিওতে জারি করা হয়েছে জরুরি অবস্থা। কিন্তু কোভিড আতঙ্ক ক্রমশ গ্রাস করছে অলিম্পিককে।

Follow Us:
Download App:
  • android
  • ios