ঐতিহাসিক টেস্ট ম্যাচ নিয়ে কলকাতা শুরু করে দিল কাউন্টডাইন। আর মাত্র কিছু ঘণ্টার অপেক্ষা। তার মধ্যেই শুরু হয়ে যাবে ভারতে প্রথম পিঙ্ক বলের টেস্ট। সেই ঘিরে উত্তেজনায় ফুটছে ভারতীয় ক্রিকেট মহল থেকে শুরু করে কলকাতার ক্রিকেট অনুরাগীরা। পিঙ্ক বলকে সঙ্গী করেই মাঠে নামবেন বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, মহম্মদ সামিরা। আর সেই ম্যাচ খেলতে শহরে ইতিমধ্যেই পা রেখে দিয়েছেন ভারতের অধিনায়ক কোহলি ও সহ-অধিনায়ক রাহানে। তবে কলকাতায় আসার আগেও যে তাঁরা পিঙ্ক বলকেই ধ্যান জ্ঞান করেছিলেন সে কথাও জানিয়ে দিয়েছেন বিরাট রাহানেরা। কলকাতার বিমান ধরার আগের রাত্রেও পিঙ্ক বলকে সঙ্গী করেই রাতের ঘুম সেরেছেন রাহানে। একই সঙ্গে স্বপ্নেও ঐতিহাসিক টেস্ট ম্যাচ নামার কথাই ভেবেছেন ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক। এমনটাই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানালেন অজিঙ্কা।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Already dreaming about the historic pink ball test 😊

A post shared by Ajinkya Rahane (@ajinkyarahane) on Nov 18, 2019 at 4:30am PST

 

ইনস্টাগ্রামে গোলাপি বলের সঙ্গে ঘুমের ছবি পোস্ট করে রাহানে লেখেন, পিঙ্ক বলের ঐতিহাসিক টেস্ট ম্যাচ নিয়ে ইতিমধ্যেই স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছি। ইন্দোরে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট চলা কালিনই ভারতীয় ক্রিকেটারদের পিঙ্ক বলে অনুশীলন করতে দেখা গিয়েছিল। এমনকি বিরাট কোহলিও জানিয়ে দিয়েছিলেন দ্বিতীয় টেস্টের আগে কোনও বিরতি নেই ভারতীয় ক্রিকেটারদের। এবার পিঙ্ক বলের টেস্ট নিয়ে স্বপ্ন দেখতেও শুরু করে দিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। শুধু তাই নয় নতুন বলের স্বাদ নেটে ইতিমধ্যেই জমিয়ে নিয়েছেন রাহানে, পূজারা, মায়াঙ্করা। সেই সঙ্গে রাহানের স্বপ্নেও এখন পিঙ্ক বলের টেস্ট। ভারতীয় ব্যাটিং লাইন আপের ৪ নম্বরে নেমে যে তাঁকেও হাল ধরতে হবে। আর সেই গোলাপি বলেই মজে আছেন সবাই। 

শহরে পা রাখলেন বিরাটরা, ক্রিকেট জ্বরে কাঁপছে কলকাতা, দেখুন ভিডিও

মঙ্গলবার সকালে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ও ঐতিহাসিক টেস্ট খেলতে ইতিমধ্যেই শহরে এসে পড়েছেন রাহানে। একে একে আসছেন বাকি ক্রিকেটাররাও। তাই মঙ্গলবার বিকালেই অনুশীলনে নেমে পড়তে পারেন রাহানেরা সেই কথাও এখন উড়িয়ে দেওয়া যাচ্ছে না। শহরে মঙ্গলবার রাতে পা দেবেন রোহিত শর্মাও। এটা নিশ্চিত যে ইডেন গার্ডেন্সে ভরা মাঠেই খেলবেন ভারতীয় ক্রিকেটাররা। তার পাশাপাশি থাকছে একাধিক তারকার আসা যাওয়াও। তাই এবার পুরোপুরি মরিয়া হয়ে উঠেছে ভারতীয় দল।