মহম্মদ সামির বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা। ভারতের তারকা পেসারের বিরুদ্ধে এ দিন গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আলিপুর আদালত। আত্মসমর্পণের জন্য সামিকে পনেরো দিন সময় দেওয়া হয়েছে। স্ত্রী হাসিন জাহানের করা মামলার পরিপ্রেক্ষিতেই এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। 

মহম্মদ সামি এবং তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগে মামলা করেছিলেন তাঁর স্ত্রী হাসিন জাহান। একাধিকবার নির্দেশ দেওয়ার পরেও সামি আদালতে হাজিরা দেননি বলেই এ দিন তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে সামির ছোট ভাইয়ের বিরুদ্ধেও। এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্যস্ত রয়েছেন সামি। 

সামি যেহেতু বিদেশে রয়েছেন, সেই জন্যই তাঁকে আত্মসমর্পণের জন্য পনেরো দিন সময় দিয়েছেন বিচারক। যদিও সামির ভাইয়ের ক্ষেত্রে এমন কোনও নির্দেশ দেওয়া হয়নি। ফলে, তাঁকে গ্রেফতার করতে এখন কোনও বাধা নেই পুলিশের। প্রসঙ্গত সামির অভিযোগের পরিপ্রেক্ষিতে উত্তরপ্রদেশে গিয়ে তদন্ত করে এসেছিল কলকাতা পুলিশ। 

নির্যাতনের মামলায় কোর্টে হাজিরা দেননি সামি। পনেরো দিন সময় দেওয়া হয়েছে। যেহেতু বিদেশে রয়েছেন, তাই আত্মসমর্পণের জন্য পনেরো দিন সময় দেওয়া হয়েছে সামিকে। তার মধ্যে সামি যদি হাজিরা না দেন, তাহলে তারকা ক্রিকেটারের বিরুদ্ধে আরও কড়া পদক্ষেপ নিতে পারে আদালত।