রবিবার দোহার খালিফা স্টেডিয়ামে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ তৈরি হল একাধিক রেকর্ড। সব থেকে সারা জাগানো পারফরম্যান্সটা করলেন জামাইকার শেলি অ্যান ফ্রেজার। মাত্র ১৩ মাস আগে মা হয়েছেন। আর তারপর বিশ্ব চ্যাম্পিয়নশিপের ১০০ মিটারে নেমে সোনার পদক জিতে নিলেন শেলি। এটা বিশ্ব চ্যাম্পিয়নশিপে তাঁর চতুর্থ সোনা। দোহায় তিনি চ্যাম্পিয়ন হলেন ১০.৭১ সেকেন্ডে। প্রথম মহিলা অ্যাথলিট হিসেবে বিশ্ব মিটের ১০০ মিটারে চারটি সোনা জিতলেন শেলি। এর আগে ২০০৮ ও ২০১২ অলিম্পিকেও সোনার পদক জিতেছিলেন শেলি। চ্যাম্পিয়ন হওয়ার পর ছেলেকে কোলে নিয়েই সেলিব্রেট করলেন জামাইকান স্প্রিন্টার। দর্শকদের মন ছুয়ে যায় সেই ছবি। 

আরও পড়ুন - খেলো ইন্ডিয়া প্রকল্পে বাড়তি ৭.৮৭ কোটি টাকা বরাদ্দ ভারত সরকারের

অন্যদিকে আরও এক মহিলা নজির গড়লেন রবিবার রাতে। আমেরিকার মিক্সড রিলে টিম ৪x৪০০ মিটারে সোনার পজক জিতে নিল। সেই দলেরই অন্যতম সদস্য অ্যালিসন ফেলিক্স। রবিবার দোহার খলিফা স্টেডিয়ামে সোনার জেতার সঙ্গে সঙ্গেই বিশ্ব মিটে ১২ নম্বর সোনার পদক জিতলেন অ্যালিসন। সব থেকে বেশি সোনার পদক এখন তাঁর ঝুলিতে। এর আগে ১১টি সোনার পদক ছিল উসেইন বোল্টের। এবার তাঁকে ছাপিয়ে গেলেন অ্যালিসন ফেলিক্স। আমারেকির মিক্সড রিলে দল রেস শেষ করল তিন মিনিট ৯.০৪ সেকেন্ডে। 

আরও পড়ুন - বাংলাদেশের বিরুদ্ধে জয়, অনুর্ধ্ব ১৮ সাফ ফুটবল চ্যাম্পিয়ন ভারত

এই মিক্সড রিলে ইভেন্টে মাঠে নেমছিল ভারতীয় দলও।  ফাইনালে জায়গা পাকা করে আগেরদিনই তারা বিশ্ব চ্যাম্পিয়নশিপের টিকিট পাকা করেছিল। তবে ফাইনাল রেসে কিছুটা হলেও হতাশ করলেন মহম্মদ আনাসরা। আট দলের রিলে রেসে সাত নম্বরে শেষ করল ভারতীয় দল। 

আরও পড়ুন - জর্জকে হারিয়ে সেলিব্রেশনে মাতলেন ক্রোমারা