পণ্ডিচেরীর কাছে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে হার বাংলার।পণ্ডিচেরীর মতন ছোট দলের বিরুদ্ধেও ৪ উইকেট হারলো বাংলা। ম্যাচে হেরে কার্যত এবছরের মতন মুস্তাক আলিতে পরবর্তী রাউন্ডে ওঠার আশা শেষ করে ফললো বাংলা দল। শেষ কিছু বছর ধরেই বিসিসিআইর ঘরোয়া ক্রিকেটের প্রথম পর্বেই বিদায় নিয়েছে বাংলার পুরুষদের সিনিয়র দল। তবে অন্যান্য বিভাগে ও বাংলা মহিলা দলে নেই এত ব্যর্থতা। তবে দিনের পর দিন মাঠে অন্যান্য দলগুলোকে টেক্কা দিতে পারছেন না মনোজ তিওয়ারি, শ্রীবৎস গোস্বামীরা। আর সেই কারণে এবার প্রশ্নের মুখে বাংলা টিম ম্যানেজমেন্ট। মুম্বইয়ের কাছে শেষ বলের লড়াইয়ে হারের পাশাপাশি চলতি বছরের মুস্তাক আলি ট্রফিতে হরিয়ানার কাছেও হারতে হয়েছে বাংলাকে। একই সঙ্গে এবার ছোট দল পণ্ডিচেরীর কাছেও হারের মুখ দেখলো অরুণ লালের ছেলেরা।

আরও পড়ুন, দিন রাতের টেস্টের জন্য কতটা তৈরি ইডেনের ২২ গজ, কী বলছেন কিউরেটর

চলতি বছরে ক্রিকেট মরশুম শুরুর আগে থেকেই অনুশীলনে নেমে পড়েছিল বাংলা দল। ফিটনেস থেকে শুরু করে সব কিছুর ওপরেই জোর দেওয়া হয়েছে দলে। তবুও কোথাও গিয়ে মানসিক ভাবে পিছিয়ে পড়েছে বাংলার ছেলেরা। সেই সঙ্গে ঘরোয়া ক্রিকেটে মুস্তাক আলির আশাও শেষ গেল মনোজদের। পণ্ডিচেরীর কাছে ৪ উইকেটে হারতে হল অভিমন্যুদের। প্রথমে টসে জিতে রবিবার বাংলাকে প্রথমে ব্যাট করতে পাঠায় পণ্ডিচেরী। আর সেখানেই হারের ফের একবার ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে বাংলার ক্রিকেটাররা। শ্রীবৎস গোস্বামীর ২ রানের পাশাপাশি এদিন ৬ রানে ফিরে যান মনোজ তিওয়ারি। শূন্য রান করেন শাহবাজ আহমেদ। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রানের ইনিংস খেলেন বিবেক সিং। তাছাড়া দলের হয়ে ২৮ করেন অভিমন্যু ও ২১ রান করে অপরাজিত ছিলেন অর্ণব নন্দী। প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৩২ রান করে বাংলা দল।

আরও পড়ুন, ইডেনের ২২ গজে কথা বলেছে কাদের ব্যাট, উল্টে দেখুন ইতিহাসের পাতা

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৯.৪ ওভারেই ৪ উইকেটে ম্যাচ জিতে নেয় পণ্ডিচারি। বল হাতেও এদিন খুব একটা ভালো বোলিং করতে দেখা যায়নি বাংলার ক্রিকেটারদের। পণ্ডিচেরীর হয়ে ৫৫ রানের ইনিংস খেলেন রোহিত পণ্ডি। বাংলার হয়ে ২টি করে উইকেট নেন সায়ন ঘোষ ও শাহবাজ আহমেদ। একটি করে উইকেট নেন অর্ণব নন্দী ও ঈশাণ পোড়েল। সেই সঙ্গে এই ম্যাচে হেরেই মাঠ ছাড়তে হয় বাংলাকে। পণ্ডিচেরীর কাছে হেরে এবছরের মতন মুস্তাক আলি ট্রফির লড়াই শেষ বাংলার। অসমের বিরুদ্ধে একটি ম্যাচ বাকি থাকলেও, সেটা এই মুহূর্তে শুধুই নিয়ম রক্ষার ম্যাচ বঙ্গ শিবিরের কাছে।