বৃষ্টিতে ভেস্তে গেল দ্বিতীয় ম্যাচ, ওডিআই সিরিজ জয়ের সুযোগ হারাল ভারত

| Nov 27 2022, 05:12 PM IST

New Zealand vs India

সংক্ষিপ্ত

ভারতীয় ক্রিকেট দলের পিছু ছাড়ছে না বৃষ্টি। টি-২০ সিরিজের পর নিউজিল্যান্ড সফরেও সঙ্গী বৃষ্টি। টি-২০ সিরিজে দুটো ম্যাচ বৃষ্টিতে ব্যাহত হয়। এবার ওডিআই সিরিজেও হানা দিল বৃষ্টি।

ভারত-নিউজিল্যান্ড ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গেল। এই সিরিজের প্রথম ম্যাচ ৭ উইকেটে হেরে গিয়েছে ভারতীয় দল। বুধবার তৃতীয় তথা শেষ ম্যাচ। দ্বিতীয় ম্যাচ ভেস্তে যাওয়ায় শিখর ধাওয়ানদের সামনে সিরিজ জয়ের আর কোনও সুযোগ নেই। তৃতীয় ম্যাচ হলে তাঁরা সিরিজ ড্র করতে পারেন। এই সিরিজে তরুণ ও অনিয়মিত ক্রিকেটারদের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। কিন্তু টি-২০ এবং ওডিআই মিলিয়ে ৬টি ম্যাচের মধ্যে ৩টি ম্যাচই বৃষ্টির জন্য ভালভাবে শেষ করা গেল না। ফলে তরুণ ক্রিকেটারদের সেভাবে সুযোগই দেওয়া গেল না। তরুণ পেসার উমরান মালিককে এদিনও দলে রাখা হয়েছিল। কিন্তু তিনি বল করার সুযোগই পেলেন না। দীপক চাহার, দীপক হুডা, ঋষভ পন্থরাও নিজেদের প্রমাণ করার সুযোগ পেলেন না। পন্থ সম্প্রতি বড় রান পাননি। ফলে এই সিরিজে তাঁর কাছে ফর্মে ফেরার সুযোগ ছিল। কিন্তু বৃষ্টি সেই সুযোগ কেড়ে নিল।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথমে ব্যাটিং করতে নেমে ভারতীয় দল ১২.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৯ রান করে। এরপরেই বৃষ্টি নামে। তারপর আর ম্যাচ শুরু করা যায়নি। এই সিরিজে ভারতীয় দলের অধিনয়ক ধাওয়ান প্রথম ওডিআই ম্যাচে ভাল ব্যাটিং করলেও, দ্বিতীয় ম্যাচে রান পেলেন না। এদিন তিনি ১০ বল খেলে মাত্র ৩ রান করেই আউট হয়ে যান। অপর ওপেনার শুবমান গিল ৪৫ রান করে অপরাজিত থাকেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা সূর্যকুমার যাদব ৩৪ রান করে অপরাজিত থাকেন। নিউজিল্যান্ডের হয়ে একমাত্র উইকেট নেন ম্যাট হেনরি।

Subscribe to get breaking news alerts

কিউয়িদের বিরুদ্ধে গত কয়েক বছরে ওডিআই ম্যাচে ভারতের রেকর্ড খুব খারাপ। এই সিরিজের প্রথম ম্যাচ মিলিয়ে টানা ৫ ওডিআই হেরেছে ভারতীয় দল। রবিবার সেই রেকর্ড বদলানোর লক্ষ্যে মাঠে নামেন ধাওয়ানরা। দলের ২৩ রানের মাথায় অধিনায়কের উইকেট হারাতে হলেও, শুবমান ও সূর্যকুমার ভারতীয় ইনিংসকে ভালভাবেই এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু টানা ৩ ঘণ্টা ধরে দফায় দফায় বৃষ্টি চলে। মাঠ যাতে খেলার উপযোগী করে তোলা যায়, তার জন্য কর্মীদের সাহায্য করতে দেখা যায় সূর্যকুমার ও সঞ্জু স্যামসনকে। কিন্তু তারপরেও খেলা শুরু করা গেল না। ফলে  এই ম্যাচের নিষ্পত্তি হল না।

আরও পড়ুন-

২৩ অক্টোবর আমার জীবনের বিশেষ দিন, পাকিস্তানের বিরুদ্ধে ইনিংস নিয়ে বলছেন বিরাট

আত্মবলিদানকে কুর্ণিশ, ২৬/১১ হামলায় প্রাণ হারানো ব্যক্তিদের শ্রদ্ধা ওয়াসিম জাফরের

এশিয়া কাপ খেলতে না গেলে ভারতে বিশ্বকাপে আসবে না পাকিস্তান, হুঁশিয়ারি রামিজ রাজার