২৩ অক্টোবর আমার জীবনের বিশেষ দিন, পাকিস্তানের বিরুদ্ধে ইনিংস নিয়ে বলছেন বিরাট

| Nov 26 2022, 09:32 PM IST

Cricketer Virat Kohli with wife Anushka Sharma at Baba Neem Karauli ashram at Kakadi Ghat in Nainital district, Know the miracle of the divine place

সংক্ষিপ্ত

টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে মেলবোর্নে যে অসাধারণ ইনিংস খেলেছেন, সেই মৌতাত এখনও কাটেনি বিরাট কোহলির। সোশ্যাল মিডিয়া পোস্টে সেই ইনিংস নিয়ে নিজের অনুভূতির কথা জানানেল বিরাট।

এবারের টি-২০ বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে যে অসাধারণ ইনিংস খেলেন বিরাট কোহলি, সেটা নিয়ে গত একমাসে বহু আলোচনা হয়েছে। আইসিসি-ও সেই ইনিংসের প্রশংসা করেছে। তবে স্বয়ং বিরাট এতদিন সেই ইনিংস নিয়ে আলাদা করে কোনও মন্তব্য করেননি। শনিবার সোশ্যাল মিডিয়া পোস্টে নিজের অনুভূতির কথা জানালেন ভারতীয় দলের তারকা ব্যাটার। তিনি সোশ্যাল মিডিয়ায় সেই ম্যাচে ভারতীয় দলকে জিতিয়ে মাঠ থেকে বেরনোর সময় তোলা একটি ছবি পোস্ট করে লিখেছেন, '২৩ অক্টোবর ২০২২ আমার হৃদয়ে সবসময় বিশেষ জায়গা নিয়ে থাকবে। এর আগে কোনওদিন ক্রিকেট ম্যাচে এত প্রাণশক্তি পাইনি। অসাধারণ বিকেল ছিল সেদিন।' সোশ্যাল মিডিয়ায় বিরাটের এই পোস্ট ভাইরাল। এখনও পর্যন্ত ৪২ লক্ষেরও বেশি ইনস্টাগ্রাম ব্যবহারকারী এই পোস্ট লাইক করেছেন। কমেন্ট করেছেন ৩২ হাজার ৯০০ জনেরও বেশি ইনস্টাগ্রাম ব্যবহারকারী। ক্রিকেটপ্রেমীরা বিরাটের অসাধারণ ইনিংসের প্রশংসা করছেন।

পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচে ১৬০ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩১ রানে ৪ উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে যায় ভারতীয় দল। তার আগে বিরাট বেশ কিছুদিন ধরে ফর্মে ছিলেন না। এশিয়া কাপে তিনি ভাল পারফরম্যান্স দেখালেও, তখনও পুরনো টাচ ফিরে পাননি। টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের যখন সবচেয়ে বেশি প্রয়োজন ছিল, ঠিক তখনই ফর্মে ফেরেন প্রাক্তন অধিনায়ক। তাঁর সঙ্গে দুর্দান্ত পার্টনারশিপ গড়েন হার্দিক পান্ডিয়া। ৫৩ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন বিরাট। তিনি ভারতকে ম্যাচ জিতিয়ে ক্রিজ ছাড়েন। হার্দিক ৪০ রান করে আউট হয়ে যান। এই ইনিংস বিরাটের কেরিয়ারের অন্যতম সেরা। তিনি নিজে এই ইনিংসকে টি-২০ বিশ্বকাপে খেলা সেরা ইনিংস বলে উল্লেখ করেছেন। বিরাট যে এখনও বিশ্বের অন্যতম সেরা ব্যাটার, ভারতীয় দলকে এখনও একাই ম্যাচ জেতাতে পারেন, সেই ভরসা ফিরে এসেছে। সেই কারণেই এই ইনিংসকে এত গুরুত্ব দিচ্ছেন বিরাট।

Subscribe to get breaking news alerts

টি-২০ বিশ্বকাপে আরও কয়েকটি ভাল ইনিংস খেলেছেন বিরাট। কিন্তু ভারত-পাকিস্তান ম্যাচের সঙ্গে অন্য কোনও ম্যাচের তুলনা হয় না। তাছাড়া পাকিস্তানের বিরুদ্ধে বিরাট যখন ক্রিজে যান, তখন পরিস্থিতিও আলাদা ছিল।

টি-২০ বিশ্বকাপের পর ভারতের নিউজিল্যান্ড সফরে বিশ্রাম দেওয়া হয় বিরাটকে। তিনি বাংলাদেশ সফরে জাতীয় দলে ফিরবেন। এখন তাই বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছেন বিরাট।

আরও পড়ুন-

এশিয়া কাপ খেলতে না গেলে ভারতে বিশ্বকাপে আসবে না পাকিস্তান, হুঁশিয়ারি রামিজ রাজার

ফের প্রকট বোলিং ব্যর্থতা, প্রথম ওডিআই-তে ৩০৬ রান তুলেও হার ভারতীয় দলের

বিগ ব্যাশ লিগে সূর্যকুমারকে নেওয়ার মতো অর্থ নেই, মন্তব্য ম্যাক্সওয়েলের