আইপিএল থেকে অবসরের পর আবু ধাবি টি ১০ লিগে খেলতে পারেন মহেন্দ্র সিং ধোনি

| Dec 04 2022, 09:14 PM IST

ms dhoni

সংক্ষিপ্ত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও, আইপিএল-এ খেলা চালিয়ে যাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। আবু ধাবি টি-১০ লিগে খেলতে দেখা যেতে পারে তাঁকে।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে এবার আবু ধাবি টি ১০ লিগে খেলতে দেখা যেতে পারে। এমনই জানিয়েছেন টি ১০ স্পোর্টস লিগের চেয়ারম্যান শাজি মুল্ক। তাঁর বক্তব্য অনুযায়ী, ধোনি এখনও এই লিগে যোগ দেওয়ার ব্যাপারে কোনও প্রতিশ্রুতি দেননি। তিনি এই লিগের বিষয়ে বিস্তারিত তথ্য চেয়েছেন। আয়োজকদের প্রস্তাব যদি তাঁর পছন্দ হয়, তাহলে টি ১০ লিগে দেখা যেতেই পারে ধোনিকে। এ প্রসঙ্গে টি ১০ স্পোর্টস লিগের চেয়ারম্যান জানিয়েছেন, 'টি ১০ লিগে ধোনির বেশ প্রভাব আছে। এই লিগ চালু করার আগে আমরা ওর পরামর্শ নিয়েছিলাম। ও যখন অবসর নেবে, তখন আমরা নিশ্চয়ই ওকে টি ১০ লিগে খেলার প্রস্তাব দেব।' ধোনি যদি শেষপর্যন্ত টি ১০ লিগে খেলার প্রস্তাবে সম্মতি জানান, তাহলে এই লিগের আকর্ষণ অনেক বেড়ে যাবে। সীমিত ওভারের ফর্ম্যাটে ধোনি অসাধারণ সাফল্য পেয়েছেন। টি ১০ লিগে খেললেও তিনি সফল হবেন বলেই আশা আয়োজকদের।

২০০৭ সালে ধোনির নেতৃত্বেই প্রথম টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ভারতীয় দল। আইপিএল-এও চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে দুর্দান্ত সাফল্য পেয়েছেন ধোনি। তিনি এখনও আইপিএল-এ চেন্নাইয়ের হয়ে খেলছেন। আগামী মরসুমের আইপিএল-এও খেলতে দেখা যাবে তাঁকে। এরই মধ্যে তাঁর টি ১০ লিগে খেলার সম্ভাবনা তৈরি হয়েছে।

Subscribe to get breaking news alerts

টি ১০ লিগে চেন্নাই ও ভারতীয় দলে ধোনির প্রাক্তন সতীর্থ সুরেশ রায়না আছেন। এছাড়া প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে ডোয়েন ব্র্যাভো, অ্যালেক্স হেলস, ডেভিড মিলার, ওয়ানিন্দু হাসারঙ্গা, কাইরন পোলার্ড, ইয়ন মর্গ্যান আছেন। আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে রবিবার টি ১০ লিগের ষষ্ঠ মরসুমের ফাইনাল চলছে। এই লিগে ৮টি দল ৩৩ ম্যাচ খেলল। ফাইনাল ম্যাচ হচ্ছে ডেকান গ্ল্যাডিয়েটর্স ও নিউ ইয়র্ক স্ট্রাইকার্সের মধ্যে। ডেকান গ্ল্যাডিয়েটর্স দলে আছেন রায়না। তিনি ফাইনালে ওপেন করতে নেমে করেন ৭ রান। আন্দ্রে রাসেল করেন ৯ রান। নিকোলাস পুরান করেন ৪০ রান। ১০ ওভারে ৪ উইকেটে ১২৮ রান করে গ্ল্যাডিয়েটর্স। এই দলে জাহির খানও আছেন। বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এই লিগ। সেই আকর্ষণ আরও বাড়ানোর জন্যই ধোনিকে চাইছেন আয়োজকরা। তবে আইপিএল থেকে অবসর না নিলে ধোনির পক্ষে টি ১০ লিগে খেলা সম্ভব হবে না। সেই অপেক্ষাতেই আছেন এই লিগের আয়োজকরা।

আরও পড়ুন-

মেহদি হাসান মিরাজের অসাধারণ লড়াই, ভারতের বিরুদ্ধে প্রথম ওডিআই জিতল বাংলাদেশ

পাকিস্তানের বিরুদ্ধে বাঁ হাতে ব্য়াটিং! রাওয়ালপিন্ডি টেস্টে চমক জো রুটের

নিরপেক্ষ কেন্দ্রে সরানো হলে এশিয়া কাপ খেলবে না পাকিস্তান, হুমকি রামিজ রাজার