জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে পা ভাঙলেন ম্যাক্সওয়েল, আপাতত ১২ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ক্রিকেটারকে

| Nov 22 2022, 07:05 PM IST

Glenn Maxwell join IPL 2022
জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে পা ভাঙলেন ম্যাক্সওয়েল, আপাতত ১২ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ক্রিকেটারকে
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

পা ভেঙে ১২ সপ্তাহ মাঠের বাইরে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। খেলবেন না ভারত - অস্ট্রেলিটার টেস্টম্যাচ।অস্ত্রোপচার করা হয়েছে।

 

অস্ত্রেলিয়ান অলরাউন্ডার গ্রেন ম্যাক্সওয়েলের পা কেন ভাঙল- তার সঠিক পদ্ধতি সম্পর্কে নতুন একটি তত্ত্ব সামনে এসেছে। ম্যাক্সওয়েল জানিয়েছেন, তিনি আগামী বছর শুরুর দিকে অস্ট্রেলিয়ার ভারত সফর মিস করবেন। তবে তাঁর বেশি খারাপ লাগবে ভারতের মাটিতে টেস্ট ম্যাচ খেলতে না পারার জন্য। নভেম্বরের শুরুতেই মেলবোর্নের এক বন্ধুর ৫০তম জন্মদিনের পার্টিতে ৩৪ বছর বয়সী ম্যাক্সওয়েল দুর্ঘটনার কবলে পড়েন। সেই সময়ই তাঁর বাম ফিবুলা ভেঙে যায়।

অস্ত্রোপচার করা হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ মাঠের বাইরে বসেই কাটাতে হচ্ছে তাঁকে। আপাতত ১২ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকবেন ম্যাক্সওয়েল। সম্ভবত ফেব্রুয়ারি-মার্চে ভারত অস্ট্রেলিয়া চারটি টেস্টম্যাচ খেলবে। সেখানেই থাকবেন না তিনি।

Subscribe to get breaking news alerts

ম্যাক্সওয়েল জানিয়েছেন, তাঁর স্কুলের এক বন্ধু ছিলেন। আর ছিলেন তাঁর স্কুলের এক শিক্ষিক। তাঁরা একটি বিষয়নিয়ে হাসাহাসি করছিলেন। সেই সময়ই একে অপরকে তাড়া করেন। তারপরই দেখেন একটি গর্তের মধ্যে আটকে গেছে তাঁর পা। সেই সময় তাঁর পায়ে এতটাই চোট লেগেছিল যে তিনি চিৎকার করে উঠেছিলেন। তিনি প্রথমে ভেবেছিলেন কেউ তাঁর পা ধরে টেনে রেখেছে। তিনি জানতে চেয়েছিলেন, কেউ তারসঙ্গে মজা করছেন কিনা। তিনি আরও জানিয়েছেন সেই সময় তিনি বা তাঁর বন্ধু কেউই নেশাগ্রস্ত ছিলেন না। তাও দুর্ঘটনার কবলে পড়েন তাঁরা।

ম্যাক্সওয়েল জানিয়েছেন এই ঘটনার পর তাঁর পায়ে এমন ব্যাথা হয়েছিল যে তিনি টানা দুই দিন ঘুমাতে পারেননি। সেই সময়টা তাঁর কাছে রীতিমত ভয়ঙ্কর ছিল। তবে তাঁর স্ত্রী তাঁকে পুরোপুরি অবিশ্বাস করেছিল। ভেবেছিল ম্যাক্সওয়েল নেশাগ্রস্ত অবস্থায় দুর্ঘটনার কবলে পড়েছিল।

ম্যাক্সওয়েল জানিয়েছেন, তাঁর ফ্যাবুলা ভেঙে গিয়েছিল তা তিনি প্রথম বুঝতে পারেন চিকিৎসকের কাছে যাওয়ার পরে। তিনি আরও বলেন আঘাত এতটাই জোরালো ছিল যে তাঁর হাড় টুকরো টুকরো হয়ে গিয়েছিল। তাঁর পায়ের লিগামেন্ট পুরোপুরি ছিঁড়ে টুকরো টুকরো হয়ে গিয়েছে। সিন্ডেসমোসিস লিগামেন্টগুলি সবই ফেটে গেছে। তিনি আরও জানিয়েছেন, তিনি সর্বদা খুবই সাবধানী। মাঠে যখন থাকেন তখনয়ও সাবধানেই থাকেন। বাইরেও তাই। তাই এতবড় চোট এর আগে আর পাননি ম্যাক্সওয়েল। নিজেই জানিয়েছেন সে কথা।

ম্যাক্সওয়েল - অস্ট্রেলিয়ান নির্ভরযোগ্য অলরাউন্ডার। ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট দুনিয়ায় পা রাখেন। ম্যাক্সওয়েল বলেছেন তাঁর কাছে ক্রিকেট সফর খুবই উত্তেজনাপূর্ণ। কারণ তিনি অনুভব করেন, কোন ফর্ম্যাটে খেলে তিনি উন্নতি করতে পারছেন। তিনি আরও বলেছেনস কিনি কৌশলের ওপর রীতিমত জোর দেন। বর্তমানে তিনি লালবলে খেলা প্র্যাক্টিস করছিলেন। তবে দুর্ঘটনার কারণে মাঠের বাইরে চলে যাওয়ায় রীতিমত হতাশ তিনি।