এবার মারণ করোনা ভাইরাসে আক্রান্ত হলেন বিশ্বের দ্রুততম মানব উসেইন বোল্ট। যেই খবর প্রকাশ্যে আসার পরই হইচই পড়ে গিয়েছে ক্রীড়া  বিশ্বে। বর্তমানে আইসোলেশনে রয়েছেন  কিংবদন্তী স্প্রিনটার। যদিও প্রথমে উসেইন বোল্ট বলেছিলেন করোনা পরীক্ষা করিয়েছি, সেই রিপোর্ট এখনও হাতে পায়বি। পরে রিপোর্ট পেয়ে নিজেই জানান করোনা আক্রান্ত হওয়ার কথা। স্থানীয় রেডিও চ্যানেল নেশন ওয়াইড নাইনটি আগেই জানিয়ে দিয়েছিল বোল্টের শরীরে করোন সংক্রমণ ধরা পড়েছে এবং তিনি আইসোলেশনে থাকবেন।

এই বিষয়ে নিজের ট্যুইটার হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করেছেন উসেইন বোল্ট। সেখানে তিনি বলেছেন,'সবাইকে গুড মর্নিং। আমি শনিবার আমার করোনা পরীক্ষা করিয়েছিলাম। রিপোর্ট পজিটিভ এসেছে। তবে কোনও উপসর্গ না থাকায় এখন কোয়ারেন্টাইনে থাকব। সেলফ–আইসোলেশনে থাকব। এছাড়া অন্যান্য নিয়মগুলো মেনে চলব। সবাই সাবধানে থাকবেন। সবাই বাড়িতে থাকুন। চিন্তার কোনও কারণ নেই।' জানা গিয়েছে ব্লোটের শারীরিক অবস্থা সম্পূর্ণ স্থিতিশীল। চিকিৎসকরে পরামর্শও নিচ্ছেন। তবে বোল্ট নিজের পরিবারের করোনা পরীক্ষা করিয়েছেন কিনা সেবিষয়ে কিছুই জানা যায়নি।

 

 

২১ অগাস্ট জন্মদিন ছিল উসেইন বোল্টের।  সেই উপলক্ষে তিনি একটি পার্টির আয়োজন করেছিলেন। ক্রিস গেল, ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলার রাহিম স্টার্লিংয়ের মতো তারকারা সেখানে ছিলেন। বোল্ট ফেসবুক পেজে জন্মদিনের যে ভিডিয়ো পোস্ট করেছেন, সেখানে দেখা গিয়েছে সামাজিক দূরত্ব বজায় না রেখে প্রচুর অতিথি নাচগানে মত্ত। তাঁদের সঙ্গে পা মেলান বোল্টও। তারপরেই করোনা আক্রান্ত হন বোল্ট।  বিশ্ব জুড়ে এই পরিুস্থিতিতে জন্মদিনের পার্টি আয়োজন নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। তবে বোল্টের করোনা আক্রান্তের খবরে বিশ্ব জুড়ে তার কোটি কোটি ভক্তরা খুবই চিন্তিত। কিংবদন্তী স্প্রিনটারের দ্রুত আরোগ্য কামনা করেছেন সকলেই।