'আমরা মারা গিয়েছি', সৌদি আরবের কাছে হারের পর থমথমে পরিবেশ আর্জেন্টিনা শিবিরে

| Nov 23 2022, 04:06 PM IST

Lionel Messi

সংক্ষিপ্ত

ম্যাচের পর বিশেষ কোনও প্রতিক্রিয়াও আসেনি নীল সাদা শিবির থেকে। শুধু ম্যাচ শেষে মেসির মুখে শোনা গেল তিনটে কথা,'আমরা মারা গিয়েছি।' সৌদির কাছে এই অপ্রত্যাশিত হার কি মেনে নিতে পারছেন না মেসি ডি মারিয়ারা?

১-২ ব্যবধানে সৌদি আরবের কাছে হার আর্জেন্টিনার। এই ফল যেন দুঃস্বপ্নেও ভাবতে পারেননি মেসিরা। শুধু আর্জেন্টিনা দল নয়। গোটা বিশ্বের কাছেও এই ফলাফল শুধু অপ্রত্যাশিতই নয়, অবাক করাও। ম্যাচের পর থেকেই থমথমে পরিবেশ আর্জেন্টিনা শিবিরে। খেলোয়াড়দের মুখে বিশেষ কথা নেই, একসঙ্গে নামেননি খেতেও। ম্যাচের পর বিশেষ কোনও প্রতিক্রিয়াও আসেনি নীল সাদা শিবির থেকে। শুধু ম্যাচ শেষে মেসির মুখে শোনা গেল তিনটে কথা,'আমরা মারা গিয়েছি।' সৌদির কাছে এই অপ্রত্যাশিত হার কি মেনে নিতে পারছেন না মেসি ডি মারিয়ারা? তাই জন্যই কি এমন প্রতিক্রিয়া?

আর্জেন্টিনার সংবাদমাধ্যম সূত্রে খবর ম্যাচের পর থেকেই আর একেঅপরের সঙ্গে কথা বলেননি খেলোয়াড়রা। স্টেডিয়ামের টানেল দিয়ে বেরোনোর সময়ও বিশেষ কথা বলেননি কেউ। এক ঘন্টা থমথমে মুখে বসে ছিলেন লুসাইল স্টেডিয়ামের সাজঘরে। শুধু বাসে ওঠার আগে সাংবাদিকদের সামনে মেসি বলেন,'আমরা মারা গিয়েছি। তিন পয়েন্টের আশায় মাঠে নেমেছিলাম। এই ভাবে হারতে হবে ভাবতে পারিনি। সামনে যা আসবে সব কিছুর জন্য প্রস্তুত থাকতে হবে। জিততে আমাদের হবেই।'

Subscribe to get breaking news alerts

নিরাশ হলেও হাল ছাড়েনি নীল সাদা শিবির। বাসে সতীর্থদের প্রতি বার্তা দিলেন লিওলেন মেসি। তিনি বললেন,'আমাদের মাথায় রাখতে হবে এই দলটা কী দিয়ে তৈরি। আমাদের আরও শক্তিশালি হতে হবে। সামনের দিকে তাকাও।' গোটা বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা ভক্তদের আশানুরুপ ফল কি আনতে পারবে মেসির আর্জেন্টিনা? ১৯৯০ সালের ছবিই কি ফিরে আসবে ২০২২-এ? নীল সাদা দলের ফিনিক্স হয় ফেরার আশায় ভক্ত মহল।

ম্যাচের শুরুতেই 'ভিএআর'-এর সাহায্য নিয়ে আর্জেন্টিনাকে পেনাল্টি দেন রেফারি। ১০ মিনিটের মাথায় সেই পেনাল্টি থেকে গোল করেন মেসি। সেই সময় মনে হচ্ছিল আর্জেন্টিনা সহজ জয় পাবে। সৌদি আরবের ফুটবলাররা আক্রমণে উঠতেই পারছিলেন না। ২২ মিনিটে মেসি আরও একটি গোল করেন। কিন্তু অফসাইডের জন্য সেই গোল বাতিল হয়ে যায়। ২৮ মিনিটে গোল করেন লটারো মার্টিনেজ। কিন্তু এবার 'ভিএআর'-এ দেখা যায়, তিনি অফসাইডে ছিলেন। সেই কারণে গোল বাতিল করে দেন রেফারি। এরপরেই ম্যাচ থেকে হারিয়ে যায় আর্জেন্টিনা।

আরও পড়ুন - 

প্রথমার্ধে ভাল পারফরম্যান্সে পর আত্মতুষ্টি, রক্ষণের দুর্বলতাই ডোবাল আর্জেন্টিনাকে

প্রথম ১০ মিনিটেই সৌদি আরবের বিরুদ্ধে গোল করে অনন্য মেসি, এই তালিকায় নাম রয়েছে কার কার? জানুন

অলিভিয়ের জিরুর জোড়া গোল, অস্ট্রেলিয়াকে গোলে ৪-১ উড়িয়ে দিল ফ্রান্স