নাচে গানে মাতলেন মেসিরা, মেক্সিকোর বিরুদ্ধে জয়ের পরেই পালটাল আর্জেন্টিনা শিবিরের আবহ

| Nov 27 2022, 08:00 PM IST

Messi
নাচে গানে মাতলেন মেসিরা, মেক্সিকোর বিরুদ্ধে জয়ের পরেই পালটাল আর্জেন্টিনা শিবিরের আবহ
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

খুশির জোয়ার মেসিদের ড্রেসিংরুমে। আনন্দ উচ্ছ্বাসে গান গাইতে দেখা গেল ফুটবলারদের। সতীর্থদের সঙ্গে গলা মেলালেন অধিনায়ক মেসিও। ফের একবার নিজের চেনা মেজাজে দেখা গেল লিওকে।

বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের মত দুর্বল দলের কাছে পরাজিত হওয়ার পর আত্মবিশ্বাসে জোড় ধাক্কা লাগে আর্জেন্টিনীয় খেলোয়াড়দের। সেই ছায়া পড়েছিল আর্জেন্টিনা শিবিরেও। স্টেডিয়াম থেকে বেরোনোর সময়ও বিশেষ কথা ছিল না ফুটবলারদের মুখে। থমথমে হয়ে উঠেছিল মেসিদের ড্রেসিংরুমও। বাসে ওঠার আগে মেসির মুখে শোনা গিয়েছিল,'আমরা মারা গিয়েছি।' পরের ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে ২-০-এর ব্যবধানে জয় এক লহমায় বদলে দিল গোটা ছবিটা। ম্যাচের ৬৪ মিনিট ও ৮৬ মিনিটের মাথায় দুটি গোল যেন সত্যিই নতুন জীবন দিল আর্জেন্টিনাকে। এই জয়ের প্রভাবে পুরোপুরি পালটে গেল নীল সাদা শিবিরের আবহ। খুশির জোয়ার মেসিদের ড্রেসিংরুমে। আনন্দ উচ্ছ্বাসে গান গাইতে দেখা গেল ফুটবলারদের। সতীর্থদের সঙ্গে গলা মেলালেন অধিনায়ক মেসিও। ফের একবার নিজের চেনা মেজাজে দেখা গেল লিওকে।

মেক্সিকোর বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে জয়ের পরেও এখনও নিশ্চিত নয় আর্জেন্টিনার নক আউটে যাওয়া। মেসি ও এনজো ফার্নান্ডেজের অসাধারণ দুটি গোল সত্ত্বেও বেশ কিছু ফাঁকফোকর ছিল নীল সাদা দলের রক্ষণে। প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পর চাপ বেড়েছিল মেসিদের উপর। এবার মেক্সিকোর বিরুদ্ধে জিততে না পারলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা ছিল। পাহাড় প্রমাণ চাপের মাঝেও জাদু দেখাল মেসির বাঁ পা। ম্যাচের ৮৬ মিনিটে আরও একটি অসাধারণ গোল করে এনজো ফার্নান্ডেজ। তিন পয়েন্ট পেলেও নক আউটে যাওয়ার জন্য এখনও পোল্যান্ডের বিরুদ্ধে জিততে হবে দু'বারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

Subscribe to get breaking news alerts

 

 

২০২২ সালের বিশ্বকাপে গ্রুপের দুটি ম্যাচের পর আর্জেন্টিনার হাতে তিন পয়েন্ট। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে রয়েছে পোল্যান্ড। মেক্সিকোর বিরুদ্ধে জিতে তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। মোট দুটি ম্যাচে মেসিদের গোল সংখ্যা ৩। গোল খেয়েছে ২। তৃতীয় স্থানে রয়েছেন, পোল্যান্ড। দু'টি ম্যাচ খেলে পোল্যান্ডের পয়েন্ট ৪। গোল করেছে ২। চতুর্থ স্থানে রয়েছে মেক্সিকো। দু’ম্যাচে তাদের সংগ্রহ ১ পয়েন্ট। এখন গ্রুপ পর্বের শেষ ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে জিতলেই নক আউটের আশা বাঁচিয়ে রাখতে পারবে আর্জেন্টিনা।

আরও পড়ুন - 

পেনাল্টি নষ্টের জের, পোল্যান্ডের বিরুদ্ধে ০-২ গোলে হার সৌদি আরবের

ব্রাজিলে জন্মানোই নেইমারের সবচেয়ে বড় ভুল, সমালোচকদের আক্রমণ রাফিনহার

ফিটনেস নিয়ে আশঙ্কা নেই, শুরু থেকেই খেলবেন মেসি, রক্ষণে বদল আনছেন স্কালোনি