ল্যাটেরাল লিগামেন্টে গুরুতর চোট, শুধু প্রি-কোর্য়ার্টার ফাইনাল নয়, বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে পারেন নেইমার

| Dec 02 2022, 09:02 PM IST

Neymar
ল্যাটেরাল লিগামেন্টে গুরুতর চোট, শুধু প্রি-কোর্য়ার্টার ফাইনাল নয়, বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে পারেন নেইমার
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

এখন পর্যন্ত নেইমারের চিকিৎসায় বিশেষ সাড়া মেলেনি। আনুষ্ঠানিকভাবে কিছু জানানো না হলেও দল সূত্রে জানা যাচ্ছে শুধু শেষ ষোলোয় নয় গোটা বিশ্বকাপেই আর হয়তো খেলতে দেখা যাবে না নেইমারকে।

বিশ্বকাপে খেলার সম্ভাবনা নেই নেইমারের, শুধু প্রি-কোয়ার্টার ফাইনালেই নয় চোটের কারণে বিশ্বকাপ থেকেই ছিটকে পারেন নেইমার। ইতিমধ্যেই নেইমারের চোটের করনে তাঁকে প্রি-কোয়ার্টার ফাইনালে নাও দেখতে পাওয়া যেতে পারে বলে জানানো হয়েছে দলের পক্ষ থেকে এবার তাঁর চিকিৎসক সূত্রে জানানো হয় নেইমারের ল্যাটেরাল লিগামেন্টে ড্যামেজ হয়েছে। এছাড়া একটি ছোট হাড়ও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান ব্রাজিলের চিকিৎসক রড্রিগো লাসমার। এখন পর্যন্ত নেইমারের চিকিৎসায় বিশেষ সাড়া মেলেনি। আনুষ্ঠানিকভাবে কিছু জানানো না হলেও দল সূত্রে জানা যাচ্ছে শুধু শেষ ষোলোয় নয় গোটা বিশ্বকাপেই আর হয়তো খেলতে দেখা যাবে না নেইমারকে। এই ঘটনা বড় ধাক্কা হলুদ জার্সিধারীদের কাছে।

সার্বিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচেই গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়েন নেইমার। গ্রুপ পর্বের ম্যাচে চোটের কারণে খেলতে না পারলেও নক-আউট পর্বে তিনি অবশ্যই খেলতে পারবে্ন বলে আশাবাদী ছিলেন কোচ তিতে। কিন্তু দেখা যাচ্ছে নেইমারের চোট যতটা গুরুতর বলে মনে করা হয়েছিল তার থেকেও অনেক বেশি। তাঁর লিগামেন্টে বড় সড় সমস্যা হয়েছে বলে মনে করা হচ্ছে। খুব ধীরে ধীরে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। এখনও ভালো রকম ফোলা গোড়ালি। এই অবস্থায় বিশ্বকাপের বাকি ম্যাচ গুলোতেও নেইমারকে দেখতে পাওয়ার সম্ভাবনা কম বলেই জানা যাচ্ছে।

Subscribe to get breaking news alerts

সার্বিয়ার বিরুদ্ধে ২-০ ব্যবধানে দূরন্ত জয়ের মধ্য দিয়েই 'জোগো বোবনিতো' ফিরিয়ে আনল ব্রাজিল। তিতের শেষ বিশ্বকাপের প্রথম ম্যাচেই দাপট দেখালো হলুদ জার্সিধারীরা। ব্রাজিলের হারিয়ে যাওয়া স্বাভাবিক আক্রমণাত্মক ফুটবলকেই এবার ফিরিয়ে এনেছে নেইমার, রিচার্লিসনরা। কিন্তু জয়ের উচ্ছ্বাসের মধ্যেও দুঃসংবাদ। ম্যাচের ৮০ মিনিটের মাথায় গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় নেইমারকে। শুধু তাই নয় যন্ত্রণায় কাতরাতেও দেখা যায় ব্রাজিল অধিনায়ককে। ঘটনায় পরের ম্যাচগুলিতে নেইমারের উপস্থিতি নিয়ে রীতিমত আশঙ্কা তৈরি হয় সমর্থকদের মধ্যে। কিন্তু কতটা গুরুতর নেইমারের চোট?

সাংবাদিক সম্মেলনে ব্রাজিল দলের ডাক্তার রদ্রিগো লাসমার জানিয়েছেন। সার্বিয়ান খেলোয়াড়ের হাঁটুর সঙ্গে সংঘাত হওয়ার জেরেই ডান পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন নেইমার। সঙ্গে সঙ্গেই চিকিৎসা শুরু করা হয়েছিল। খেলা শেষেও অব্যহত ছিল চিকিৎসা। চোটের বিষয়ে আরও সুস্পষ্ট ধারণা পেতে এমআরআইয়ের করা হয়েছে। কাল ওই পরীক্ষার রিপোর্ট আসবে। তবে ২৪ থেকে ৪৮ ঘন্টার আগে কিছুই বলা যাবে না। আপাতত অপেক্ষা করা ছাড়া কোনও উপায় নেই।