গ্রুপের শেষ ম্যাচেও খেলতে পারবে না নেইমার, পায়ে চোটের পাশাপাশি রয়েছে জ্বর, মাথায় যন্ত্রণাও

| Nov 30 2022, 11:58 AM IST

Neymar
গ্রুপের শেষ ম্যাচেও খেলতে পারবে না নেইমার, পায়ে চোটের পাশাপাশি রয়েছে জ্বর, মাথায় যন্ত্রণাও
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

হোটেলের ঘরে বসেই দলের জয় দেখেছেন নেইমার। আগামী ২ ডিসেম্বরই গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামারুনের বিরুদ্ধে খেলতে নামবে ব্রাজিল।

গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে নেইমারকে ছাড়াই খেলতে নেমেছিল ব্রাজিল। ১-০ ব্যবধানে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে জয়ীও হয় ব্রাজিল। হোটেলের ঘরে বসেই দলের জয় দেখেছে নেইমার। আগামী ২ ডিসেম্বরই গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামারুনের বিরুদ্ধে খেলতে নামবে ব্রাজিল। কিন্তু চোটের কারণে এই ম্যাচেও খেলত পারবে না ব্রাজিল। যদিও এই ম্যাচে হারলেও প্রি-কোয়াটারে পৌঁছন আটকাবে না ব্রাজিলের। যদিও সেক্ষেত্রে গ্রুপের দ্বিতীয় দল হয়ে যাবে তিতেরা। তবে নেইমারকে এরপর কোন ম্যাচে ফের নেইমারকে দেখা যাবে? সেই দিকেই তাকিয়ে সমর্থকরা।

দলের পক্ষ থেকে জানানো হয়েছে এখন বিশ্বকাপে খেলার জন্য শারীরিকভাবে প্রস্তুত নন নেইমার। সতীর্থ রড্রিগো জানিয়েছেন,'নেইমারের জ্বর হয়েছে। যদিও সুস্থ হয়ে ওঠার পথে নেইমার।' সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচে গোড়ালিতে চোট লাগার পর থেকেই বিশ্বকাপের অন্যান্য ম্যাচে খেলতে পারেননি নেইমার। কোচ তিতে নেইমারকে নিয়ে আশাবাদী হলেও চোট কাটিয়ে এখনও ফর্মে ফিরতে পারেননি ব্রাজিল তারকা। তবে পরবর্তী ম্যাচে তিনি ফিরতে পারবেন বলেই আশা করছে দল। সতীর্থ ভিনিসিয়াস জুনিয়র জানিয়েছিলেন, পায়ে চোটের পাশাপাশি জ্বরও আছে নেইমারের। তিনি জানিয়েছিলেন,'নেইমারের জ্বর হয়েছে। ও হোটেলের ঘরেই আছে। ওঁর দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করি। যদিও নেইমারের সুস্থতার বিষয় এখনও কিছু বলতে পারছেন না চিকিৎসকরা।

Subscribe to get breaking news alerts

বিশ্বকাপের প্রথম ম্যাচেই ব্রাজিল সুলভ ফুটবল। ২-০ ব্যবধানে সার্বিয়াকে হারিয়ে বিশ্বকাপের দৌঁড় শুরু করল ব্রাজিল। শুরুটা দূরন্ত হলেও প্রথম ম্যাচেই দুর্ঘটনা। গোড়ালিতে চোচ পেয়ে মাঠ ছাড়তে হল নেইমারকে। চোট এতটাই গুরুতর যে যন্ত্রণায় চোখে জল চলে আগে ব্রাজিলীয় ফুটবলার নেইমারের। তবে বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলিতে আর দেখা যাবে না নেইমারকে? আশঙ্কায় হাজার হাজার সমর্থক। তবে এবিষয় বিশেষ আশঙ্কা প্রকাশ করেননি কোচ তিতে। তাঁর মতে পরের ম্যাচে অবশ্যই খেলতে পারবেন নেইমার।

শুরু থেকেই সার্বিয়ার বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে ঝাপিয়ে পড়েছিলেন হলুদ জার্সিধারীরা। প্রথম ম্যাচ থেকেই ব্রাজিল সুলভ ফুটবলই দেখা গেল বিশ্বকাপের ময়দানে। ২-০ গোলে জয় ছিনিয়ে নিলেন নেইমাররা। কিন্তু বিপত্তি হল ম্যাচের ৮০ মিনিটের মাথায়। গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় নেইমারকে। চোট এতটাই গুরুতর যে পা ধরে যন্ত্রণায় কাতরাতে থাকেন ব্রাজিল অধিনায়ক। চোখে জলও আসে। বেঞ্চে বসে কোনও মতে পায়ে বরফ দিতে দেখা যায় তাঁকে। এই অবস্থায় বিশ্বকাপের পরের ম্যাচগুলিতে নেইমারকে দেখা যাবে কি না সেই বিষয় বেশ আশঙ্কা দেখা দিয়েছে সমর্থকদের মধ্যে। যদিও নেইমারের বিষয় বেশ আত্মবিশ্বাসী কোচ তিতে। তিনি স্পষ্টই বলেছেন, 'ওঁর ক্ষমতা আছে চোট সারিয়ে ফেরার।' তিনি আরও বলেন, 'নেইমারের খেলার বিষয় আমি যথেষ্ট আত্মবিশ্বাসী। বিশ্বকাপে অবশ্যই খেলতে দেখা যাবে ওঁকে।' তিতে এও জানিয়েছেন যে প্রথমটায় নেইমারের চোটের বিষয়টা বুঝতেই পারেননি তিনি। এবার চোট সারিয়ে নেইমারের মাঠে ফেরার দিকেই তাকিয়ে ব্রাজিল সমর্থকরা।

আরও পড়ুন - 

কানাডার গোলকিপারের নামে আপত্তিকর ব্যানার, ক্রোয়েশিয়ার সমর্থকদের বিরুদ্ধে ব্যবস্থা ফিফার

প্রথম ম্যাচ হারের পর টানা ২ জয়, বিশ্বকাপের নক-আউটে পৌঁছে গেল সেনেগাল

গ্রুপের শেষ ম্যাচে কাতারের বিরুদ্ধে ২-০ গোলে জয়, নক-আউটে নেদারল্যান্ডস