গ্রুপের শেষ ম্যাচে কাতারের বিরুদ্ধে ২-০ গোলে জয়, নক-আউটে নেদারল্যান্ডস

| Nov 29 2022, 11:14 PM IST

Netherlands

সংক্ষিপ্ত

এবারের বিশ্বকাপে গ্রুপ এ-র ৩ ম্যাচই হেরে গেল আয়োজক দেশ কাতার। গ্রুপের শেষ ম্যাচে কাতারকে সহজেই ২-০ গোলে হারিয়ে নক-আউটে পৌঁছে গেল নেদারল্যান্ডস।

গ্রুপ এ-র শেষ ম্যাচে কাতারকে সহজেই ২-০ গোলে হারিয়ে এবারের বিশ্বকাপের নক-আউটে পৌঁছে গেল নেদারল্যান্ডস। মঙ্গলবার গ্রুপের শেষে ম্যাচে ডাচদের হয়ে গোল করেন কডি গাকপো ও ফেঙ্কি ডে জং। এই জয়ের ফলে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ এ-র শীর্ষে থাকল ডাচরা। কাতার ৩ ম্যাচই হেরে গেল। ৩ ম্যাচে মাত্র ১ গোল করে ৭ গোল খেয়েছে আয়োজক দেশ। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে এই গ্রুপ থেকে নক-আউটের যোগ্যতা অর্জন করল সেনেগাল। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে বিশ্বকাপ থেকে বিদায় নিল ইকুয়েডর। নেদারল্যান্ডস এবারের বিশ্বকাপে বেশ ভাল ফর্মে। সেনেগাল প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে হেরে গেলেও, পরের ২ ম্যাচ জিতে নক-আউটের যোগ্যতা অর্জন করল। প্রথম ম্যাচে কাতারের বিরুদ্ধে জয় পেলেও, দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের সঙ্গে ড্র করে ইকুয়েডর। কিন্তু শেষ ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন এনার ভ্যালেন্সিয়ারা।

এদিন গ্রুপের শেষ ম্যাচে ২ অর্ধে ২ গোল করে জয় তুলে নিল ডাচরা। দুর্বল কাতারের বিরুদ্ধে নেদারল্যান্ডসের জয় নিয়ে কারও বিশেষ সংশয় ছিল না। শুধু নিজেদের দেশে বিশ্বকাপের শেষ ম্যাচে কাতার লড়াই করতে পারবে কি না, সেটা নিয়েই সবার আগ্রহ ছিল। দেখা গেল, কাতার খুব বেশি লড়াই করার মতো দল নয়। ২৬ মিনিটে প্রথম গোল করেন গাকপো। এবারের বিশ্বকাপে গ্রুপের ৩ ম্যাচেই গোল করলেন গাকপো। ৪৯ মিনিটে দ্বিতীয় গোল করেন ডে জং। এরপর ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল ডাচরা। কিন্তু আর গোল হয়নি। ৬৮ মিনিটে আরও একটি গোল করে ফেলেছিল নেদারল্যান্ডস। কিন্তু গাকপোর হাতে বল লাগায় 'ভি এ আর'-এর সাহায্য নিয়ে সেই গোল বাতিল করে দেন রেফারি। ইনজুরি টাইমে স্টিভেন বার্গুইসের শট বারে লেগে ফিরে আসে। তার ফলেই ব্যবধান বাড়াতে পারেনি ডাচরা।

Subscribe to get breaking news alerts

৩ ডিসেম্বর প্রি-কোয়ার্টার ফাইনাল খেলবে নেদারল্যান্ডস। প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। গ্রুপ বি-তে যে দল দ্বিতীয় স্থানে থাকবে, তারাই প্রি-কোয়ার্টার ফাইনালে ডাচদের মুখোমুখি হবে। অন্যদিকে, ৪ ডিসেম্বর ভারতীয় সময় অনুযায়ী মধ্যরাতে প্রি-কোয়ার্টার ফাইনাল খেলবে সেনেগাল। তাদের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। গ্রুপ এ-র শীর্ষে যে দল থাকবে, তাদের বিরুদ্ধেই খেলবে আফ্রিকার দলটি।

আরও পড়ুন-

এবারের বিশ্বকাপে আর করিম বেঞ্জেমাকে দলে নেবেন না, জানালেন দিদিয়ের দেশঁ

গোড়ালির চোটের সঙ্গে জ্বর-মাথা যন্ত্রণা, নতুন করে সমস্যায় ব্রাজিলের তারকা নেইমার

শেষ বিশ্বকাপ মাতাচ্ছেন রোনাল্ডো, উরুগুয়েকে হারিয়ে নক-আউটে পৌঁছে গেল পর্তুগাল

 
Read more Articles on