'দ্বিতীয় উপায় ছিল না, আমাদের জিততেই হত,' মেক্সিকোর বিরুদ্ধে জয়ের পর আত্মবিশ্বাসী মেসি

| Nov 27 2022, 04:22 PM IST

lionel messi

সংক্ষিপ্ত

এই ম্যাচের পর যে আর্জেন্টিনার শুধু আত্মবিশ্বাস বেড়েছে তাই নয়, এই ম্যাচেই বেশ খানিকটা ছন্দ খুঁজে পেয়েছেন তাঁরা। এদিনও আর্জেন্টিনার রক্ষণে বেশ কিছু ফাঁকফোকর থাকলেও তাঁদের এই কামব্যাক অনেকের জন্যই চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে।

সৌদি আরবের কাছে অপ্রত্যাশিত হারের পর আত্মবিশ্বাসে বেশ ধাক্কা লেগেছিল আর্জেন্টিনা শিবিরের। সাংবাদিকদেরও মুখোমুখি হননি অধিনায়ক মেসি। বাসে ওঠার আগে লিও শুধু বলেছিলেন,'আমরা মারা গিয়েছি।' বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে মরণপণ লড়াইয়ের পর দূরন্ত কামব্যাক করল মেসির আর্জেন্টিনা। মেক্সিকোর বিরুদ্ধে ২-০ ব্যবধানে জয়ের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে লিও বললেন, 'এবার আমাদের আসল বিশ্বকাপ শুরু হল।' অধিনায়কের মন্তব্যে আত্মবিশ্বাসের সঙ্গে খানিকটা হুঁশিয়ারির সুরও মেশানো ছিল বলেই মনে করছেন অনেকে। তবে এই ম্যাচের পর যে আর্জেন্টিনার শুধু আত্মবিশ্বাস বেড়েছে তাই নয়, এই ম্যাচেই বেশ খানিকটা ছন্দ খুঁজে পেয়েছেন তাঁরা। এদিনও আর্জেন্টিনার রক্ষণে বেশ কিছু ফাঁকফোকর থাকলেও তাঁদের এই কামব্যাক অনেকের জন্যই চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে।

মেক্সিকোর বিরুদ্ধে মাঠে নেমে ৬৪ মিনিটে মাটি ঘেষে দূরন্ত গোল মেসির। ৮৬ মিনিটে অসাধারণ একটি গোল করেন এনজো ফার্নান্ডেজ। এই দুটি গোলই অনেকটা এগিয়ে দেয় দলকে। এই জয় যে দলের আত্মবিশ্বাসকে অনেকটাই প্রভাবিত করেছে সে বিষয় কোনও সন্দেহ নেই। এদিন সাংবাদিকদে মুখোমুখি হয়ে মেসি বললেন, 'আর্জেন্টিনার আসল বিশ্বকাপ আজ থেকেই শুরু হল। নিজেদের উপর বিশ্বাস ছিল। আমাদের যেটা করা দরকার আমরা সেটাই করেছি। আমাদের কাছে আর কোনও দ্বিতীয় উপায় ছিল না। আমাদের জিততেই হত।' তিনি আরও বলেন,'আমাদের অবশ্যই শুরু থেকে ভালো খেলা উচিত ছিল। প্রথমার্ধে প্রত্যাশা মতো খেলতে পারিনি। তবে দ্বিতীয়ার্ধে আমরা মাথা ঠান্ডা রেখে খেলেছিলাম। ফলে গোল এসেছে। আমরা ঠিক যেভাবে খেলি ঠিক সেভাবেই খেলতে পেরেছি।'

Subscribe to get breaking news alerts

০২২ সালের বিশ্বকাপে গ্রুপের দুটি ম্যাচের পর আর্জেন্টিনার হাতে তিন পয়েন্ট। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে রয়েছে পোল্যান্ড। মেক্সিকোর বিরুদ্ধে জিতে তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। মোট দুটি ম্যাচে মেসিদের গোল সংখ্যা ৩। গোল খেয়েছে ২। তৃতীয় স্থানে রয়েছেন, পোল্যান্ড। দু'টি ম্যাচ খেলে পোল্যান্ডের পয়েন্ট ৪। গোল করেছে ২। চতুর্থ স্থানে রয়েছে মেক্সিকো। দু’ম্যাচে তাদের সংগ্রহ ১ পয়েন্ট। এখন গ্রুপ পর্বের শেষ ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে জিতলেই নক আউটের আশা বাঁচিয়ে রাখতে পারবে আর্জেন্টিনা।

আরও পড়ুন - 

ঈশ্বরকে ছুঁলেন মেসি, মেক্সিকোর বিরুদ্ধে দূর্দান্ত গোল করে মারাদনার, রোনাল্ডোর সমান গোল করলেন লিও

মেসি, এনজো ফার্নান্ডেজের অসাধারণ গোল, মেক্সিকোকে ২-০ হারিয়ে নক-আউটের দৌড়ে আর্জেন্টিনা

চাপ কাটাতে বিশ্বকাপের মাঝেই সতীর্থদের সঙ্গে নৈশভোজে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো