দক্ষিণ আফ্রিকার এক প্রাক্তন ফুটবলারকে গুলি করে হত্যা করল দুষ্কৃতীরা। মৃত প্রাক্তন ফুটবলারের নাম মার্ক ব্যাচেলর। জোহানেসবার্গ শহরে নিজের বাড়ির একদম কাছে গুলি করা হয় ব্যাচেলরকে। তখন তিনি গাড়ি চালিয়ে বাড়ি ফিরছিলেন। 

আরও পড়ুন- ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল, ফিরলেন '৮৬-এর মারাদোনা এবং তাঁর ঈশ্বর

অতীতে দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের পাশাপাশি দক্ষিণ আফ্রিকার দুই বিখ্যাত দল অরল্যান্ডো পাইরেটস এবং কাইজার চিফস-এর হয়ে খেলেছেন ব্যাচেলর। জানা গিয়েছে এ দিন গাড়ি চালিয়ে বাড়ি ফেরার সময় বাইকে চড়ে এসে দুই দুষ্কৃতী চালকের আসনে থাকা ব্যাচেলরকে লক্ষ্য করে একাধিক গুলি চালায়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়েছে। 

যদিও খুনের উদ্দেশ্য নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। কারণ, প্রাক্তন ফুটবলারকে হত্যা করলেও কোনও কিছুই নিয়ে যায়নি দুষ্কৃতীরা। ফলে ছিনতাই বা ডাকাতির উদ্দেশ্যে যে এই খুন নয়, তা স্পষ্ট। ঘটনার সময় ব্যাচেলরের সঙ্গেই গাড়িতে অন্য এক ব্যক্তি ছিলেন। যদিও, তিনি অক্ষতই আছেন। আর একটু হলেই গাড়ি নিয়ে নিজের বাড়িতে ঢুকে পড়তেন ব্যাচেলর। তার আগেই তাঁকে গুলি করে হত্যা করা হয়। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। 

ফুটবল জীবনে স্ট্রাইকার হিসেবেই খেলতেন ব্যাচেলর। দক্ষিণ আফ্রিকা ফুটবল দলের অন্যতম বর্ণময় চরিত্র ছিলেন তিনি। ব্লেড রানার বলে বিখ্যাত অস্কার পিস্টোরিয়াসের বিরুদ্ধে তাঁর বান্ধবীকে খুনের মামলায় অন্যতম সাক্ষীও ছিলেন এই ব্যাচেলর।