করোনার কোপে কার্যত দফারফা হয়ে গিয়েছে দুর্গোৎসব। সংক্রমণের আতঙ্ক ভয় যখন কাঁপছে গোটা দেশ, তখন নিউ নর্ম্যালে পর্বত জয়ের লক্ষ্যে বেরিয়ে পড়লেন চার বাঙালি পর্বতারোহী। লক্ষ্য, নেপালের 'আমা দেবলাম' শৃঙ্গ জয়।  শনিবার কলকাতায় একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাস হয়ে গেল ফ্ল্যাগ সেরেমানিও।

আরও পড়ুন: পর্বতারোহণে বিশ্ব আঙিনায় আরও উজ্জ্বল হল বাঙালির উপস্থিতি, একান্ত সাক্ষাৎকারে অমিত চৌধুরী

করোনা আতঙ্কে থেকে মুক্তি মিলবে কবে? উত্তর জানা নেই কারও। উল্টে শীত পড়লে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে উঠবে বলে আশঙ্কা  করছেন বিশেষজ্ঞরা। তাই বলে যাঁদের অ্যাডভেঞ্চারের নেশাকে কী দমিয়ে রাখা যায়! নেপালের 'আমা দেবলাম' পাহাড়ের শৃঙ্গে জয় করতে বদ্ধপরিকর পর্বতারোহী দেবাশিষ বিশ্বাস, মলয় মুখোপাধ্যায়, সত্যরূপ সিদ্ধান্ত ও কিরণ পাত্র। কলকাতায় ফ্ল্যাগ সেরেমানি পর রবিবার গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিচ্ছেন তাঁরা। 

আরও পড়ুন: আইএসএল শুরু হওয়ার আগে সবুজ-মেরুন শিবিরে আতঙ্ক, অনুশীলনে জোর চোট পেলেন জবি

জানা গিয়েছে, করোনা আতঙ্কের কারণে শেষবেলায় বাতিল হয়ে গিয়েছে বিমান। রবিবার রাতে কলকাতা থেকে ট্রেনে প্রথমে জলপাইগুড়ি যাবেন চার বাঙালি পর্বতারোহী। সেখানে থেকে সড়কপথে নেপালের কাঠমানডু।কিন্তু ঘটনা হল, এই অভিযানে করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি যথেষ্টই। তাই অভিযানে ছাড়পত্র জোগাড় করতে গিয়ে কম কাঠখড় পোড়াতে হয় দেবাশিস, মলয়, সত্যরূপদের। নেপালের পৌঁছানোর নিজেদের করোনামুক্ত প্রমাণ করতে হবে তাঁদের। করাতে হবে বিমাও।  তারপরই মিলবে মূল অভিযান শুরুর ছাড়পত্র।