Asianet News BanglaAsianet News Bangla

১৪ তম ফরাসী ওপেন জয়ের লক্ষ্যে নাদাল, সামনে বাধা হয়ে দাঁড়িয়ে রাফাকে আদর্শ মানা রুড, কে হাসবে শেষ হাসি

রবিববার ফরাসী ওপেনের ফাইনালে (French Open 2022 Final) মুখোমুখি হতে চলেছে রাফায়েল নাদাল ও ক্যাসপার রুড। ১৪ তম ফরাসী ওপেন জয়ের লক্ষ্যে নামছেন স্প্যানিশ টেনিস তারকা (Rafael Nadal vs Casper Ruud)। অপরদিকে প্রথম গ্র্যান্ডস্ল্যাম জয়ের লক্ষ্যে অবিচল রুড। 
 

French Open 2022 Mens Singles Final Rafael Nadal vs Casper Ruud who will win the match spb
Author
Kolkata, First Published Jun 5, 2022, 1:18 PM IST

আর কিছু সময়ের অপেক্ষা। তারপরই  ফরাসী ওপেনের মেগা ফাইনাল। একদিকে ১৩ বার ফরাসী ওপেন চ্যাম্পিয়ন ও ১৪বারের লক্ষ্যে নামতে চলেছেন লাল সুড়কির কোর্টের সম্রাট রাফায়েল নাদাল। সর্বোচ্চ ২১ টি স্প্যানিশ টেনিস তারকাকেই ফেভারিট মানছেন বিসেষজ্ঞরা। অপরদিকে, নরওয়ের  ২৩ বছরের তরুণ টেনিস তারকা ক্যাসপার রুড। নরওয়ের প্রথম প্লেয়ার হিসেবে কোনও গ্র্যান্ড স্ল্যাম ওপেনের ফাইনালে উঠে আগেই নজির গড়েছেন রুড। আর আজকের লড়াই আরও একটি কারমে আকর্ষণের। কারণ যাকে এতদিন পর্যন্ত নিজের আদর্শ ও মেন্টর হিসেবে মেনে এসেছেন সেই রাফায়েল নাদালের বিরুদ্ধেই প্রথম গ্র্য়ান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে নামছেন ক্যাসপার রুড। অপরদিকে ২২ তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষে অবিচল রাফা। হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রীড়া প্রেমিরা।

French Open 2022 Mens Singles Final Rafael Nadal vs Casper Ruud who will win the match spb

শনিবার পুরুষদের সিঙ্গলসের প্রথম সেমিফাইনালে চোট পান আলেকজান্ডার জেরেভ । প্রায় তিন ঘণ্টা খেলা হয়ে যাওয়ার পর হঠাৎ গুরুতর চোট পান তিনি। কোর্টের মধ্য়েই অসুস্থ হয়ে পড়েন। যার জেরে ফাইনালে ওঠে রাফায়েল নাদাল। ম্যাচের ফল তখন বেশ টানটান। কোর্টের মধ্যে যতক্ষণ জেরেভের চিকিৎসা চলল, ততক্ষণ ঠায় দাঁড়িয়ে ছিলেন নাদাল। এমনকী, হুইল চেয়ারে মাঠ ছাড়ার সময়ও দেখা যায় জেরেভের পাশেই নাদাল। এটা ছিল ফরাসি ওপেনের পুরুষদের প্রথম সেমিফাইনালের ছবি। যেখানে ম্যাচ ছাপিয়ে ছিল সৌজন্যতা আর ভালবাসার ছবি। ম্যাচ শেষে নাদাল বললেন,'এ রকম ঘটনা মেনে নেওয়া সত্যিই কঠিন। ওর জন্যে প্রচণ্ড খারাপ লাগছে। প্রতিযোগিতায় অসাধারণ খেলছিল। তাই ওর মতো ছেলেকে কাঁদতে দেখা নিঃসন্দেহে কঠিন মুহূর্ত। আশা করি দ্রুত সুস্থ হয়ে উঠবে। অনেক শুভেচ্ছা থাকল ওর প্রতি।'

French Open 2022 Mens Singles Final Rafael Nadal vs Casper Ruud who will win the match spb

অপরদিকে, পুরুষদের দ্বিতীয় সেমিফাইনাল ছিল একেবারে হাড্ডাহাড্ডি। চার সেটের লড়াইয়ে মারিয়ান চিলিচকে হারিয়ে এই প্রথমবার ফরাসি ওপেনের ফাইনালে নরওয়ের ক্যাসপার রুড। ম্যাচের ফল ৩-৬, ৬-৪,৬-২,৬-২। সেমিফাইনাল জয়ের পর অভিভূত ২৩ বছরের রুড। ম্যাচ জয়ের পর তিনি জানিয়েছেন,'ভাল শুরু করতে পারিনি। তাও ম্যাচটা আমার কাছে বিশেষ হয়ে থাকবে। এ বার সামনে নাদাল। সুরকির কোর্টে ঠিক কী ভাবে খেলতে হয়, তার সেরা উদাহরণ নাদাল। কখনও হাল ছাড়ে না। কখনও অভিযোগ করে না। ওকে দেখেই তো এগিয়েছি টেনিস জীবনে।' তবে ফাইনালে যে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়বেন না তা জানিয়েছেন কিংবদন্তী নাদাল ও তরুণ তারকা রুড। ফলে রবিবাসরীয় ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে কেরিয়ারের ১৪ তম ফরাসী ওপেন ও ২২ তম গ্র্যান্ড স্ল্যাম জিতে ক্লে কোর্টে নিজের আধিপত্য বজায় রাখেন নাদাল, না নতুন ইতিহাস তৈরি করবেন রুড তা দেখার অপেক্ষায় ক্রীড়াবিশ্ব।

আরও পড়ুনঃপর্ণ দুনিয়াতে কাজ করেও মিটছে না চাহিদা, আরও উত্তেজনার জন্য কী চেয়েছিলেন প্রাক্তন কার রেসার রেনি গ্রাসি

আরও পড়ুনঃঅন্য মহিলার সঙ্গে সঙ্গমরত অবস্থায় নাকি হাতেনাতে পড়েছেন ধরা, বিচ্ছেদ পিকে-শাকিরা জুটির

Follow Us:
Download App:
  • android
  • ios