অনলাইনে যুগ্মভাবে দাবা অলিম্পিয়ার্ড জিতলো ভারত এবং রাশিয়া। দ্বিতীয় ম্যাচে দুটি গেমের ক্ষেত্রে ইন্টারনেটে কিছু গোলযোগের জন্য বিশ্ব দাবা নিয়ন্ত্রক সংস্থা "এফআইডিই" । ১৯২৪ থেকে চলে আসছে এই অলিম্পিয়ার্ড। প্রতিযোগিতার ইতিহাসে প্রথমবারের জন্য প্রতিযোগিতাটি আয়োজিত করা হয়েছিল অনলাইনে। করোনা ভাইরাসের সংক্রমণের কারণে এইবার এইরকম ব্যবস্থা করা হয়েছিল। দাবার ক্ষেত্রে পৃথিবীর সবচেয়ে বড় প্রতিযোগিতা এই অলিম্পিয়ার্ড। 

আরও পড়ুনঃবিশ্বের সবথেকে হট ও সেক্সিয়েস্ট গল্ফার, জানুন শর্মিলা নিকোলেটের কাহিনি

অনলাইনে প্রতিযোগিতা আয়োজন অবশ্য বাধা হয়ে দাঁড়ায়নি কোনও দেশের অংশগ্রহণের ক্ষেত্রে। সারা পৃথিবী থেকে মোট ১৬৩ টি দেশ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল। এই প্রতিযোগিতায় ভারতের যুগ্মভাবে জয়ী হওয়া ভারতীয় দাবার ক্ষেত্রে বিশাল বড়ো খবর। এই প্রতিযোগিতার সবচেয়ে বড় দল রাশিয়ার মতো দলের বিরুদ্ধে ফাইনাল খেলাই বিশাল বড় ঘটনা এবং সেখানে যুগ্মজয়ী হওয়া ভারতের ক্রীড়া ইতিহাসে সবথেকে বড় খবর গুলির মধ্যে একটি। 

আরও পড়ুনঃআইপিএল শুরুর আগেই ধোনি-রায়না বন্ধুত্বে ফাটল, তার জন্যই কি দেশে ফিরলেন রায়না

আরও পড়ুনঃকরোনা বিধ্বস্ত ধোনির সিএসকে, তার মাঝেই আশার আলো দেখালেন হরভজন

ভারতীয় দল- ভিদিত গুজরাটি (অধিনায়ক), বিশ্বনাথন আনন্দ, পেন্ডলা হরিকৃষ্ণা, কোনেরু হ্যাম্পি, দ্রোনাভাল্লি হারিকা, আর ভৈসালি, ভক্তি কুলকর্নি, নিহাল সারিন, আর প্রজ্ঞানন্দ, অরবিন্দ চিদাম্বরম, দিব্য দেশমুখ, ভান্তিকা আগরওয়াল।