Asianet News BanglaAsianet News Bangla

বক্সিংয়ে অপ্রত্যাশিত হার, প্রি কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় অমিত পঙ্ঘলের

টোকিও ২০০ অলিম্পিকে অঘটন। প্রি কোয়ার্টার ফাইনাল থেকেই হেরে বিদায় নিলেন ভারতীয় বক্সার অমিত পঙ্ঘল। কলম্বিয়ার প্রতিপক্ষের কাছে হেরে অলিম্পিক অভিযান শেষ বিশ্বের ১ নম্বর বক্সারের।
 

Indian Boxer Amit Panghal eliminated from pre quarter final of Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Jul 31, 2021, 11:16 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও ভারতের যে সকল তারকাকে পদক জয়ের অন্যতম দাবিদার মনে করা হয়েছিল তাদের মধ্যে অন্যতম বক্সার অমিত পঙ্ঘল। বর্তমানে বিশ্বের এক নম্বর তারকা এবার অলিম্পিকে ভারতকে পদক এনে দেবেন বলে দাবি করেছিলেন অনেকেই। কিন্তু নিরাশ করলেন অমিত পঙ্ঘল। টোকিও ২০২০ অলিম্পিক্সের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হল তাকে। দক্ষিণ আমেরিকার কলম্বিয়ার যুবেরজেন মার্টিনেজের কাছে অলিম্পিক অভিযান শেষ হল অমিতের।

Indian Boxer Amit Panghal eliminated from pre quarter final of Tokyo 2020 Olympics spb

প্রথম রাউন্ডে বাই পেয়েছিলেন অমিত পঙ্ঘল। সাম্প্রতিক ফর্ম ও ব়্যাঙ্কের বিচারৈ প্রি-কোয়ার্টার ফাইনালে অমিত পঙ্ঘলকেই ফেভারিট মনে করা হয়েছিল। কিন্তু রিও অলিম্পিকে রূপো জয়ী বক্সারের বিরুদ্ধে জিততে পারলেন না তিনি। এদিন ম্য়াচে লাল কর্ণারে ছিলেন অমিত এবং নীল কর্ণারে ছিলেন যুবেরজেন। শুরুটা ভালো করে প্রথম রাউন্ডে নিজের নামে করেন ভারতীয় বক্সার। কিন্তু তারপরই ঘুরে দাঁড়ান যুবেরজেন। কলম্বিয়ার বক্সারের অ্যাটাকের সামনে দাঁড়াতে পারেননি পঙ্ঘল।

 

আরও পড়ুনঃলক্ষ্য পদক জয়, ডিস্কাস থ্রোয়ের ফইনালে ভারতের কলপ্রীত কৌর

আরও পড়ুনঃলড়াই করে হার, প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় বাংলার অতনু দাসের

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে জয়ের হ্যাটট্রিক ভারতীয় পুরুষ হকি দল, প্রথম জয় পেল মহিলা দল

দ্বিতীয় রাউন্ডেই ব্যবধান বাড়িয়ে নেন যুবেরজেন মার্টিনেজ। তাই তৃতীয় রাউন্ডে হার যে অবশ্যম্ভাবী তা আগেই বুঝতে পেরেছিলেন অমিত। তা খুব একটা চেষ্টাও করেনননি বর্তমানে বিশ্বের এক নম্বর তারকা। শেষপর্যন্ত বিচারকদের স্পি্লট ডিসিশনে ১-৪ ব্যবধানে পরাস্ত হন ভারতের মেডেল জয়ের অন্যতম বড় দাবিদার। অত্যাধিক ডিফেন্সিভ হয়ে খেলার ফলেই এই হার বলে মত বিশেষজ্ঞদের। অমিত পঙ্ঘলের এই অপ্রত্যাশিত হারে হতাশ সকলেই।

Indian Boxer Amit Panghal eliminated from pre quarter final of Tokyo 2020 Olympics spb

Follow Us:
Download App:
  • android
  • ios