বিশাল জয় ভারতের। সাউথ আফ্রিকার মাটিতে ইতিহাস তৈরি করলো ভারতীয় অনুর্ধ ১৯ দল। পাকিস্তানকে হারিয়ে পর পর তিনবার অনুর্ধ ১৯ বিশ্বকাপের সেমি থেকে ফাইনালে পৌঁছলো ভারত। এর আগে ২০১৮ সালে পৃথ্বী শা-র অধিনায়কত্বে অনুর্ধ ১৯ বিশ্বকাপ ঘরে তোলে ভারত। এইবার অধিনায়ক প্রিয়ম গর্গের নেতৃত্বে আবারও বিশ্বকাপ ঘরে তুলতে চাইছে ভারতীয় দল।

সেমিতে টসে জিতে ভারতকে বল করতে পাঠায় পাকিস্তান। সেই চ্যালেঞ্জ স্বীকার করে বোলিং করতে নামে ভারত। অসাধারণ বোলিং করেন তারা। তাদের দাপটে ছত্রভঙ্গ হয়ে যায় পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। মাত্র ১৭২ রানেই শেষ হয়ে যায় তাদের ইনিংস। সুশান্ত মিশ্র নেন তিন উইকেট। দুটি করে উইকেট নেন রবি বিষ্নোই এবং কার্তিক ত্যাগী। 

এরপর ব্যাটিং করতে নেমে বিনা উইকেট খুইয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রানটি তুলে ফেলে ভারতীয় দল। ভারতের হয়ে ওপেন করতে নামেন ওপেনার যশস্বী জায়সওয়াল এবং আর এক ওপেনার দিব‍্যাংশ সাক্সেনা। অসাধারণ ব্যাটিং করে টুর্নামেন্টে নিজের প্রথম শতরান করেন যশস্বী। দেখে শুনে খেলে ৫৯ রানে অপরাজিত থাকেন সাক্সেনা। 

এর আগে ২০১৮ তে প্রথমে ব্যাট করে ২৭২ করেছিল ভারত। শুভমান গিল সেঞ্চুরি করেছিলেন। জবাবে ব্যাট করতে নেমে ৬৯ রানেই শেষ হয়ে গিয়েছিল পাকিস্তানের ইনিংস। ২০২০ তে এসেও ছবিটা থেকে গেল একরকম। সেই হারের বদলা নেওয়া অধরাই থেকে গেল পাকিস্তানের কাছে।

ভারতের এই জয়ে বেজায় আনন্দিত ভারতীয় ক্রিকেটমহল। টুইট করে বীরেন্দ্র সেওবাগ জানান, পাকিস্তানের বিরুদ্ধে এইরকম জয় এখন তো ভারতের কাছে নতুন কিছুই নয়। রবিন উথাপ্পাও টুইট করে জয়টিকে সহজ আখ্যা দিয়েছেন। ভারতীয় ক্রিকেটের সাথে যুক্ত অনেকেই শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় দলকে।