শনিবার রাতেই বেলজিয়াম ইন্টারন্যাশনালের খেতাব দখেল করেছেন তরুণ ভারতীয় শাটলার লক্ষ্য সেন, আর রবিবার আরও একটি খেতাব দখল করল ভারত। ভিয়েতনাম ওপেনের ফাইনালে চীনের সান ফেই জিয়াংকে হারিয়ে ভিয়েতনাম ওপেন খেতাব দখল করলেন ভারতীয় শাটলার সৌরভ ভার্মা। হো-চি-মিন সিটিতে ফাইনালে দাপটের সঙ্গেই প্রথম গেম জিতেছিলেন সৌরভ। কিন্তু টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই ভারতীয় শাটলারকে দ্বিতীয় গেমে হারিয়ে ম্যাচ জমিয়ে দিয়েছিলেন  চীনের সান। কিন্ত চাপে না পরে তৃতীয় গেমে আবার জয় ছিনেয়ে নেন সৌরভ। তিন গেমের লড়াই তিনি জিতলেন ২১-১২,১৭-২১, ২১-১৪ গেমে। এই নিয়ে টানা তিনবার সৌরভ হারালেন সান ফেই জিয়াংকে।

আরও পড়ুন - লক্ষ্য’র লক্ষ্যভেদ, বেলজিয়ামে বিজয় পতাকা ওড়ালেন লক্ষ্য সেন

ভিয়েতনাম ওপেনের খেতাব জিতে সৌরভ বলছেন, ‘ এই সপ্তাহে যে ভাবে খেলতে পেরেছি তাতে আমি খুশি। তিন জন জাপানী শাটলারের সঙ্গে খেলতে হয়েছে, যারা সবাই আক্রমনাত্মক খেলতে ভালবাসে। তাই এই টুর্নামেন্ট জিতেত পারে আমার খুবই ভাল লাগছে। আগামী দিনে এই জয় আমাকে অনেকটাই আত্মবিশ্বাস দেবে। 

আরও পড়ুন - অলিম্পিকের সোনার জন্য ক্যাবিনেটে জায়গা ফাঁকা, বলছেন পিভি সিন্ধু

মধ্যপ্রদেশে থেকে উঠে আসা এই শাটলাও গোপীচাঁদের ছাত্র। গতবছর ডাচ ওপেন ও কোরিয়ান ওপেনের খেতা জিতেছিলেন তিনি। এবার ভিয়েতনাম ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর সৌরভের পরবর্তী লক্ষ্য কোরিয়ান ওপেনের খেতাব ধরে রাখে। কিন্ত কোরিয়াতে তিনি নামতে পারেবন কি না সেটা এখনই স্পষ্ট নয়। সৌরভ জানিয়েছেন ভিয়েতনাম থেকে তিনি দেশে ফিরে আসবেন, তারপর নিজের ফিটনেসের অবস্থা বুঝেই সিদ্ধান্ত নেবেন কোরিয়ে জাবেন কি না। সেপ্টেম্বরের ২৪ থেকে ২৯ তারিখ পর্যন্ত চলবে কোরিয়ান ওপেন প্রতিয়োগিতা। 

আরও পড়ুন - ‘মাইকেলের মিরাকেল’, সাড়া দিচ্ছেন শুমাখার